Home খেলাধূলা দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্ত ভাঙতে চায় বাংলাদেশ : তামিম ইকবাল

দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্ত ভাঙতে চায় বাংলাদেশ : তামিম ইকবাল


আগামী ১১ মার্চ তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এই দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৮ মার্চ প্রথম ওয়ানডে। পরের দুটি যথাক্রমে ২০ ও ২৩ মার্চ। প্রথম ও তৃতীয় ওয়ানডে হবে সেঞ্চুরিয়নে, দ্বিতীয়টি জোহানেসবার্গে। ৩১ মার্চ প্রথম টেস্ট ডারবানে। ৮ এপ্রিল পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট।

এই সফর সামনে রেখে মিরপুরে অনুশীলনে ব্যস্ত টাইগাররা। বাংলাদেশ চায় দক্ষিণ আফ্রিকায় হারের বৃত্ত ভাঙতে। এবার লড়াই নয়, জয়ের লক্ষ্য নিয়ে প্রোটিয়া সফরে যেতে চায় বলে মন্তব্য করেছেন তামিম ইকবাল।

তিনি বলেন, ওয়ানডে ক্রিকেটে এমন একটা স্টেজে আছি আমরা, এখানে জিতা ছাড়া অন্য কিছু বলা উচিত হবে না আমার। অবশ্যই জেতার লক্ষ্য নিয়ে যাবো। ওদের ওইখানে অবশ্যই জিততে চাই। জেতার জন্য যা যা করার দরকার তাই করবো। তারপর যদি আমাদের পক্ষে আসে তাহলে ভালো, না আসলে কিছু করার নাই।

উল্লেখ্য, ২০০৮ আর ২০১৭ তে দু’বার প্রোটিয়াদের ঘরে খেলার অভিজ্ঞতা আছে তামিমের। জয়ের কোন রেকর্ড না থাকলেও তামিম মনে করেন সময় বদলেছে, সাথে বদলেছে দলের লড়াকু মানসিকতার। আইপিএল চান্স পেলেও ডেভিড মিলার, ডি কক, রাবাদাসহ ৮ ক্রিকেটার খেলবেন বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ। বিষয়টিকে চ্যালেঞ্জ নয়, তামিম দেখছেন আত্মমূল্যায়নের সুযোগ হিসেবে।