Home রাজনীতি ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার

ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার


সারা বিশ্বের মুসলমানদের দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন।

চাঁদপুর মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান, লায়ন আরিফ উল্যাহ সরকার। সহ-সম্পাদক কেন্দ্রীয় উপকমিটি বাংলাদেশ আওয়ামী লীগ, সদস্য ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটি বাংলাদেশ আওয়ামী লীগ, ও চাঁদপুর মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার, সম্ভাব্য মেয়র পদপ্রার্থী, লায়ন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বছর ঘুরে আবারও এসেছে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। ১০-৭২০২২ রোজ রবিবার এ পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ ঈদে পশু কোরবানি করার বিধান রয়েছে।কোরবানির ইতিহাস সুপ্রাচীন।

প্রায় চার হাজার বছর আগে হজরত ইব্রাহিম (আ.) স্বপ্নে তার সবচেয়ে প্রিয় বস্তু কোরবানি করার জন্য মহান আল্লাহতাআলার নির্দেশ পেয়েছিলেন। হজরত ইব্রাহিম (আ.)-এর জীবনে সবচেয়ে প্রিয় ছিলেন তার পুত্র হজরত ইসমাইল (আ.)।

আল্লাহর সন্তুষ্টি বিধানের জন্য তিনি তার প্রিয়তম পুত্রকেই কোরবানি করার প্রস্তুতি নেন।তিনি পুত্রকে মহান আল্লাহর নির্দেশের কথা জানান এবং পুত্র সানন্দে নিজের জীবন উৎসর্গ করতে সম্মত হন। পরম করুণাময়ের অপার কুদরতে হজরত ইসমাইল (আ.)-এর পরিবর্তে একটি দুম্বা কোরবানি হয়ে যায়। এ ঘটনার অন্তর্নিহিত বাণী স্রষ্টার প্রতি পরিপূর্ণ আনুগত্য ও ত্যাগ স্বীকারের মধ্যেই ঈদুল আজহার এই আনন্দময় নিহিত।

তাই ঈদুল আজহা ত্যাগের মহিমায় ক্ষুদ্রতা ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে মিলিত হওয়ার সুযোগ করে দেয়।এবারের ঈদ এসেছে ভিন্ন প্রেক্ষাপটে। করোনা ভাইরাসজনিত প্রাণঘাতী মহামারীর দাপটে বিপর্যস্ত মানুষ। এমন পরিবেশে কোরবানি ও বাড়িতে যাতায়াতের ক্ষেত্রে খুব সতর্কতা অবলম্বন করতে হবে। নিজে সুস্থ থাকতে কাছের মানুষকে সুস্থ রাখতে কঠিনভাবে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালন করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে সবার ঈদযাত্রা স্বচ্ছন্দ ও নিরাপদ হোক।

আমাদের মনে রাখতে হবে ঈদের শিক্ষা হলো সাম্য, ভ্রাতৃত্ব ও একাত্মবোধের মাধ্যমে আনন্দ উপভোগ এবং পারস্পরিক সাহায্য-সহযোগিতার সম্প্রসারণ। আমরা আশা করব, দেশের এমন দুর্যোগে সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন।

ঈদ আমাদের সামষ্টিক জীবনে যে মিলন ও শুভবোধচর্চার দৃষ্টান্ত স্থাপন করে, তা সঞ্চারিত হোক সবার প্রতিদিনের জীবনযাপনে। এ সংকট কেটে যাক। মঙ্গলময় হোক ভবিষ্যৎ। ঈদুল আজহার এই আনন্দময় উৎসবে চাঁদপুর মতলব এর জনগণ সহ সকল দেশবাসীকে জানাই শুভেচ্ছা। ঈদ মোবারক