Home জাতীয় ফায়ার সার্ভিসের শহিদদের জন্য মহাপরিচালকের ঈদ শুভেচ্ছা

ফায়ার সার্ভিসের শহিদদের জন্য মহাপরিচালকের ঈদ শুভেচ্ছা


পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মহান মুক্তিযুদ্ধ এবং অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজসহ বিভিন্ন অপারেশনাল কাজে গিয়ে মৃত্যুবরণকারী শহিদ পরিবারের সদস্যদের ঈদ শুভেচ্ছা পাঠিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল মহোদয়। গতকাল সারা দেশে বিভিন্ন স্থানে অবস্থান করা শহিদ পরিবারের সদস্যদের কাছে এই ঈদ শুভেচ্ছা পৌঁছে দেয়া হয়। ‘মহাপরিচালক মহোদয়ের ঈদ শুভেচ্ছা’ স্টিকার সংবলিত এই শুভেচ্ছা প্যাকেটে রয়েছে ১টি শাড়ি, ১টি পাঞ্জাবি, ১ কেজি শেমাই, ১ কেজি চিনি, ১ কৌটা ঘি, ২ লিটার সোবিন তেল, ২ কেজি পোলাউয়ের চাল, ১ প্যাকেট গুঁড়া দুধ, ১ প্যাকেট গুঁড়া সাবান ও পরিমাণ মতো মসলা। সকল জেলায় উপসহকারী পরিচালকগণকে এই শুভেচ্ছা পৌঁছে দেয়ার জন্য দায়িত্ব প্রদান করা হয়েছে। সংশ্লিষ্ট সহকারী পরিচালক ও উপপরিচালকগণ এটি নজরদারি করবেন।
ঢাকার লালবাগ নিবাসী বীর মুক্তিযোদ্ধা ফায়ারফাইটার শহিদ মোঃ হাবিব খান-এর মেয়ে নাসিমা খাতুন এবং সুত্রাপুর, ঢাকা নিবাসী বীর মুক্তিযোদ্ধা ফায়ারফাইটার মোঃ আব্দুল গফুরের মেয়ে আনোয়ারা বেগমকে মহাপরিচালক মহোদয়ের পক্ষে ঈদ শুভেচ্ছা পৌঁছে দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ঢাকা বিভাগের উপপরিচালক জনাব দিনমনি শর্মা। এ সময় জোন কমান্ডার জনাব মোঃ বজলুর রশিদ উপস্থিত ছিলেন। জনাব দিনমনি শর্মা জানান, “আমাদের বিভাগের শহিদ সদস্যরা হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান। পরম শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয় এই ঈদ শুভেচ্ছা দেয়ার মাধ্যমে তাঁদের স্মরণ করায় আমরাও গর্বিত বোধ করছি। মহাপরিচালক মহোদয়ের প্রতি আমাদের সকলের কৃতজ্ঞতা। মুক্তিযোদ্ধা পরিবার মহাপরিচালক মহোদয়ের ঈদ শুভেচ্ছা পেয়ে খুশি হয়েছেন এবং সম্মানিত বোধ করেছেন। এজন্য তাঁরাও মহাপরিচালক মহোদয়কে শ্রদ্ধা, সালাম, ঈদের শুভচ্ছো ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।”
উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধে ফায়ার সার্ভিসের আত্মদানকারী শহিদদের মধ্যে ২৫ জনের নামের তালিকা পাওয়া গেছে। এদের মধ্যে ফায়ার সার্ভিস ফুটবল দলের খেলোয়াড় শহিদ চান্দুর নামে বগুড়ায় গড়ে উঠেছে শহিদ চান্দু স্টেডিয়াম। এছাড়া এ পর্যন্ত অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে গিয়ে মৃত্যুবরণ করেছেন মোট ৩০ জন। এর মধ্যে সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনায়ই শহিদ হয়েছেন ১৩ জন সদস্য।