Home ব্রেকিং বেঁচে থাকলে রাসেল দেশের শীর্ষ নেতা হতেন

বেঁচে থাকলে রাসেল দেশের শীর্ষ নেতা হতেন


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৯তম জন্মদিন এবং শেখ রাসেল দিবস-২০২২ উদযাপন করেছে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন । আজ দুপুর ২টায় বিএসইসি’র প্রধান কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্থার চেয়ারম্যান জনাব মোঃ শহীদুল হক ভূঁঞা বলেন, বেঁচে থাকলে শেখ রাসেল দেশের শীর্ষ নেতা হতেন।

এসময় বিএসইসি’র চেয়ারম্যান আরো বলেন, বাংলাদেশের শিশু-কিশোর, তরুণসহ সব শ্রেণি পেশার মানুষের কাছে পরম আদরের নাম ছিল শেখ রাসেল। শেখ রাসেল ছিল দুরন্ত। তিনি বাইসাইকেল চালানো পছন্দ করতেন। তিনি স্মৃতিচারণ করে বলেন, আমার পিতা মরহুম আজিজুল হক ভূঁঞা

১৯৭১ সালে মহান মূক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্যো বাংলাদেশের স্বাধীনতার পক্ষে গঠিত ১৩১টি কমিটির কেন্দ্রীয় কমিটি Steering Committee of the Action Committees for Liberation of the people’s Republic of Bangladesh in UK এর আহবায়ক ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি দেশে ফিরে আসেন। তিনি বঙ্গবন্ধুর অত্যন্ত স্নেহের ছিলেন। ১৯৭২ সালে দেশে ফিরে প্রিয় নেতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলকে যুক্তরাজ্য থেকে আনা একটি বাই-সাইকেল উপহার দিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারকে নিয়ে লেখা বিভিন্ন বইয়ের রেফারেন্স দিয়ে তিনি বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে বড় নেতা হতেন এবং দেশ গঠনে অবদান রাখতেন।

অনুষ্ঠানের শুরুতেশহীদ শেখ রাসেল ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকান্ডে নিহত সকল শহীদদের মাগফিরাত কামনা করে বিশষে দোয়া করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংস্থাটির পরিচালক (অর্থ) ও যুগ্মসচিব জনাব মোঃ মনিরুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ও যুগ্মসচিব জনাব বদরুন নাহার, পরিচালক ও যুগ্মসচিব জনাব হায়দার জাহান ফারাস এবং সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিএসইসির আওতাধীন শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ জুম মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত ছিলেন।