Home ক্যাম্পাস খবর মানসম্মত শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের  যোগ্য করে গড়ে তুলতে হবে……শিল্পপতি আলহাজ্ব এবি মঈন...

মানসম্মত শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের  যোগ্য করে গড়ে তুলতে হবে……শিল্পপতি আলহাজ্ব এবি মঈন উদ্দিন হোসেন


শামসুজ্জামান ডলারঃ মতলব উত্তর উপজেলার মুন্সি আজিম উদ্দিন কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

৩ নভেম্বর বৃহস্পতিবার সকালে কলেজ অডিটোরিয়ামে কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং প্রভাষক আল-আমিন এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা শিল্পপতি আলহাজ্ব এবি মঈন উদ্দিন হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব এবি মঈন উদ্দিন হোসেনের সহধর্মীনি ও জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি
নার্গিস আক্তার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কলেজ পরিচালনা কমিটির সদস্য দুলাল ঢালী, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মোহন, হাজী মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা , মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শ্রী রাধেশ্যাম চন্দ্র, মতলব উত্তর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলার,
প্রভাষক নাহিদ সুলতানা, প্রভাষক শরীফুল আলম, শিক্ষার্থীদের পক্ষে তানিয়া আক্তার ও কাজী জাভেদ।

অনুষ্ঠানে মানপত্র পাঠ করে অধ্যয়নরত শিক্ষার্থী ও পরীক্ষার্থী যথাক্রমে জান্নাতুল ফেরদৌস ও সুমাইয়া আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী এবি মইনুদ্দিন হোসেন বলেন,
প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তবে তা গতানুগতিক শিক্ষা হলে এখন আর চলবেনা এখন প্রয়োজন যুগ উপযোগী শিক্ষা বা মানসম্মত শিক্ষা। মানসম্মত শিক্ষার মাধ্যমেই শিক্ষার্থীদের  যোগ্য করে গড়ে তুলতে হবে।

তিনি তার বক্তব্যে আরো বলেন, আমি এই মতলবে আমার ব্যক্তিগত অর্থনে মুন্সী আজিম উদ্দিন কলেজ, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়, হাজী মঈন উদ্দিন উচ্চ বিদ্যালয়, ফতেপুর আবুল হোসেন উচ্চ বিদ্যালয় ও নার্গিস বেগম কিন্টার গার্ডেন। আমি এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো নির্মাণ করেছি স্থানীয় দরিদ্র পরিবারের সন্তানরাতে যাতে করে শিক্ষা বঞ্চিত না থাকে। তারা যেন শিক্ষিত হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করে গড়ে তুলতে পারে।আর এটাই  আমার সার্থকতা।

ছবি ক্যাপশনঃ মতলবের মুন্সি আজিম উদ্দিন কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব এবি মঈন উদ্দিন হোসেন।