Home ক্যাম্পাস খবর ‘বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম’

‘বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম’


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেছেন, বিশ্ব অঙ্গনে বাংলাদেশকে তুলে ধরতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এজন্য বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করছে।

তিনি আরো বলেন, খেলাধুলা ছাত্রছাত্রীদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি করে, যা দেশ ও জাতির জন্য একটি ইতিবাচক দিক। শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে। তাহলেই ভালো ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে।

এসময় শরীর ও মনকে সুস্থ রাখতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও শরীরচর্চার ওপর গুরুত্বারোপ করেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

সোমবার (১৩ মার্চ) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাজেদুল হোসেন চৌধুরী দিপু এই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি।

এদিন সকালে বিদ্যালয় প্রাঙ্গণে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাইয়ুম খান।

তিনি বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ। শিক্ষার পাশাপাশি খেলাধুলা করতে হবে। নিজের মেধাকে বিকশিত করতে হলে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ার আহ্বান জানান মো. আব্দুল কাইয়ুম খান।

এই আয়োজন ঘিরে বিদ্যালয়ের মাঠ সাজানো হয়েছিল বর্ণাঢ্য সাজে। বিনোদনমূলক অনুষ্ঠান দর্শকদের আনন্দে ভিন্ন মাত্রা যোগ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সাবেক শিক্ষক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক  সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম, দাতা সদস্য হাবিবুর রহমান হাফিজ তপাদার, সমাজসেবক মিজবাহ উদ্দিন চৌধুরী, সমাজসেবক বোরহান চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য কাউসার আহমেদ, সাবেক সদস্য বদিউর রহমান বদু তপাদার, আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যলয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল  আহমেদ প্রমুখ।

আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিদ্দিকুর রহমান। এসময় বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।