Home জাতীয় রাজধানীতে বিএনপির শোভাযাত্রা

রাজধানীতে বিএনপির শোভাযাত্রা


পক্ররিমা ডেস্ক: তারুণ্যের সমাবেশকে স্বাগত জানিয়ে ঢাকায় শোভাযাত্রা করেছে বিএনপি। আজ সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি কাকরাইল মোড় ঘুরে নাইটিংগেল মোড় হয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রাপূর্ব সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘ফ্যাসিবাদী শক্তির পরাজয় ঘটে তরুণদের স্লোগানে ও শক্তিতে। বাংলাদেশেও তারুণ্যের শক্তিতে এই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে।’

রিজভী বলেন, ‘আজকে তরুণদেরকে স্বপ্ন দেখাচ্ছেন ও পথ দেখাচ্ছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যার মাঝে আমরা তারুণ্য দেখি। আমরা সেই নেতা তারেক রহমানের অনুসারী। আমরা জাতীয়তাবাদী শক্তির সন্তান। শেখ হাসিনা হচ্ছেন ভিতু। তিনি সেজন্যই দিনের ভোট রাতে করেন। আজকে তরুণদেরকে আরও শক্তিশালী হয়ে বজ্রকণ্ঠে জেগেবৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে শোভাযাত্রায় অংশ নেন। নেতা–কর্মীরা সরকারের পদত্যাগ, খালেদা জিয়াসহ নেতা–কর্মীদের মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

বিএনপির এই কর্মসূচি ঘিরে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।