Home ব্রেকিং পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে বিএনপি : মায়া

পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে বিএনপি : মায়া


আশিক সরকার : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বিএনপি বারবার বিঘ্ন সৃষ্টি করতে নতুন নতুন কৌশলে ষড়যন্ত্র শুরু করেছে। বিএনপি নির্বাচন নয়, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে। তবে সেই স্বপ্ন কখনো আর বাস্তবে পরিণত হবে না।

সোমবার (১২ জুন) বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৪নং নারায়ণপুর পোয়ালী হাইস্কুল মাঠে নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি এবং কটূক্তি করার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, দেশের চলমান স্থিতিশীলতা বিনষ্টের জন্য তারা যতই চেষ্টা করুক, কখনো সফল হবে না। বিএনপি নির্বাচন, আন্দোলন ও রাজপথে ব্যর্থ হলেও ক্ষমতায় থাকতে দেশের অর্থপাচার এবং লুটপাটে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। তারা নিজেরা আন্দোলন করতে না পেরে অন্যের কাঁধে ভর করে এবং বিদেশিদের কাছে ধরনা দেয়। আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই। তারা এসব করে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। তারা দেশ ও জাতির শত্রু।

তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের বিকল্প নেই। এরশাদ, জিয়াউর রহমান ও খালেদা জিয়া সরকার মিলে যে উন্নয়ন করেছে তার দ্বিগুণ উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। শেখ হাসিনা সরকার না থাকলে পদ্মা সেতু, মেট্রোরেল হতো না।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, নির্বাচন যথাসময়ে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সংবিধান মেনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন বানচাল করার সাহস কারো হবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আজ বাংলাদেশের মানুষ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে রাজপথে রয়েছে। তার প্রমাণ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুমকির প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় হাজার হাজার কর্মীর উপস্থিতি। যারা নির্বাচন বানচাল করতে চায় তাদের বিরুদ্ধে তারা আওয়াজ তুলেছেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন সাজেদুল হোসেন চৌধুরী দিপু

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু। তিনি বলেন, এই বাংলাদেশ বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত। জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দুই লক্ষ মা-বোনের ইজ্জত এবং ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই বাংলার মাটিতে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত চক্রের রাজনীতি করার কোনো নৈতিক কোনো অধিকার নেই।

নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম পাটোয়ারীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুবিন জুজনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, ৪নং নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রশিদ মজুমদার, নারায়ণপুর ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম নুরু, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আসমা আক্তার আঁখি, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক মো. গিয়াস উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম- সম্পাদক মোহাম্মদ হোসেন সরকার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক ওসমান গনি পাটোয়ারী প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নেই। এক দফা – শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’ তার ওই ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে উত্তাল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য সহযোগী সংগঠন। এ নিয়ে চলছে দেশব্যাপী বিক্ষোভ-প্রতিবাদ।

এরই ধারাবাহিকতায় চাঁদপুর-২ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের নির্দেশনায় প্রতিটি ইউনিয়নে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হচ্ছে।