Home জাতীয় বিজ্ঞান জাদুঘরে জাতীয় শোক দিবসের সভা ও এতিমদের জন্য খাবার বিতরণ

বিজ্ঞান জাদুঘরে জাতীয় শোক দিবসের সভা ও এতিমদের জন্য খাবার বিতরণ


পরিক্রমা ডেস্ক : জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘এঁর ৪৮ তম শাহাদাৎবার্ষিকী পালন উপলক্ষে জাদুঘর মিলনায়তনে আজ (১৫/০৮/২০২৩ ইং) এক আলোচনা সভা, কোরআনখানি এবং দোয়া মাহফিল আয়োজন করা হয়। শোক সভায় বক্তারা বঙ্গবন্ধুর ঐতিহাসিক নেতৃত্ব, মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান এবং দেশের জনগণের প্রতি বঙ্গবন্ধুর মমত্ত্ববোধের অনন্য নজীর তুলে ধরেন। আলোচনায় বিজ্ঞান জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন,
“বঙ্গবন্ধু সরকারী কর্মচারীদের দায়িত্ব পালনে সততাকে অত্যন্ত গুরুত্ব প্রদান করতেন। দুর্নীতি, অনিয়ম ও অন্যায়ের বিরুদ্ধে তিনি অত্যন্ত সোচ্চার ছিলেন। সরকারী কর্মকর্তা/কর্মচারীরা দায়িত্ব পালনের ক্ষেত্রে দেশপ্রেমে উজ্জীবিত থেকে যেন দায়িত্ব পালন করেন সেটাই তিনি সবসময় চেয়েছিলেন। যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ পুণর্গঠনে বঙ্গবন্ধু সর্বাত্মক প্রচেষ্টা ও উদ্যোগ গ্রহণ করেছিলেন। তিনি সর্বদাই জনগণের সাথে একাকার হয়ে কাজ করতেন। বঙ্গবন্ধু জনগণের প্রতি প্রচন্ড ভালবাসায় বিভোর ছিলেন”।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়। এছাড়া আগারগাঁওস্থ একটি এতিমখানায় ৭০ জন এতিমকে বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে উন্নতমানের খাবার ও স্মারক উপহার প্রদান করা হয়।