Home ব্রেকিং এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো ‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’

এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো ‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’


২০২২ সালে এইএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সারাদেশ থেকে আগত প্রায় ১ হাজার ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেয়া হয়েছে।

বুধবার, ৬ সেপ্টেম্বর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তন, অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় পরিক্রমা আয়োজন করে এই সংবর্ধনা অনুষ্ঠানের।

বিশ্ববিদ্যালয় পরিক্রমার প্রধান সম্পাদক হারুন অর রশিদ সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত বরেন্য অর্থনীতিবিদ অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের কারিগর। তিনিই এদেশের উন্নয়নের জন্য নিঃস্বার্থ কাজ করে যাচ্ছেন। যা বাংলাদেশের তো বটেই,পৃথিবীর ইতিহাসে একটি রোল মডেল।

প্রতিমন্ত্রী বলেন, শেখহাসিনাকে জনগণ কখনও ভুলবেনা কারণ ১৯৭৫ সালের ঘাতকদের বিচার করেছে প্রধানমন্ত্রী শেখহাসিনা ৷ শেখহাসিনা বাংলাদেশের জন্য আর্শিবাদ ৷ তার সমতুল্য বাংলাদেশে আর কেউ নেই ৷ তিনি আরোও বলেন, আমাদের মানব সমাজের বড় শুত্রু হলো মাদক এই মাদক থেকে সকলকে দুরে থাকতে হবে ৷

প্রধান বক্তা ছিলেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সম্মানিত ভাইস চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. আবদুল মান্নান ।

উদ্বোধকের বক্তব্যে উদ্বোধক ও গেষ্ট অব অনার, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড,মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন বলেন সব শ্রেণি-পেশার মানুষকে বীমার আওতায় নিয়ে আসা দরকার । বীমা খাত নিয়ে হতাশার দিক থাকলেও এই খাত ভেতরে ভেতরে অনেক ভালো কাজ করে যাচ্ছে। ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানি একটা বিশ্বাসযোগ্য স্থানে দাঁড়িয়েছে, এ কোম্পানির ওপর মানুষের আস্থা তৈরি হয়েছে। এ কোম্পানি সবসময় মানুষের কল্যাণের কথা ভাবে। মানুষ যেন ভালো থাকে এটাই চাওয়া। দেশের সব মানুষ বীমা আওতাভুক্ত হলে এই খাত যেমন এগিয়ে যাবে, তেমনি মানুষও এর দ্বারা উপকৃত হবে। আমাদের অর্থনীতি সম্ভাবনাময়। আমরা যোগ্যতার সঙ্গে এগিয়ে গেলে দেশের অর্থনীতি অবদান রাখতে পারব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান লায়ন ইঞ্জিনিয়ার মো: শামসুর রহমান,আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ উপাচার্য প্রফেসর ড. মাহবুবুর রহমান,মো: মজিবুর রহমান পাটোয়ারি, অতিরিক্ত পরিচালক (বিভাগীয় কার্যালয়, ঢাকা), মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, প্রফেসর ড. জাভেদ বারী, ডীন অ্যান্ড প্রফেসর, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস, নর্থ সাউথ ইউনিভার্সিটি,ছেংগারচর পৌরসভার মেয়র আরিফ উল্যাহ সরকার, বীর মুক্তিযোদ্ধা মো: হাসান ইমাম, সুকল্যান বাছাড়, সিনিয়র কিউরেটর, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ।