Home ক্যাম্পাস খবর অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি পেলেন ঢাবি’র ৭...

অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি পেলেন ঢাবি’র ৭ শিক্ষার্থী

পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত গোপালগঞ্জ জেলার ৭ জন মেধাবী শিক্ষার্থীকে অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আজ ০৪ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন। (ছবি: ঢাবি জনসংযোগ অফিস)

পরিক্রমা ডেস্ক : পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত গোপালগঞ্জ জেলার ৭ জন মেধাবী শিক্ষার্থীকে অধ্যাপক ডা. মো. দেলোয়ার হোসেন ট্রাস্ট ফান্ড, গোপালগঞ্জ বৃত্তি প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আজ ০৪ ফেব্রুয়ারি ২০২৪ রবিবার উপাচার্য কার্যালয় সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান এবং দাতা প্রতিনিধি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান। এই বৃত্তি ছাত্র-ছাত্রীদের আরও দায়িত্ববান ও আত্মপ্রত্যয়ী মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেছিলেন। এই মহান নেতার জন্মভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এখন জাতির তীর্থ কেন্দ্রে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বৃত্তিপ্রাপ্তরা হলেন, রাজিয়া সুলতানা রুমী (ফারসি ভাষা ও সাহিত্য), অন্তরা দে ও কাওসার শেখ (দর্শন), মো. শরিয়াতুল্লাহ (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), বাঁধন ঘোষ (সংগীত), রিয়ামনি (অর্থনীতি) এবং জগন্নাথ বিশ্বাস (ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং)।