Home ব্রেকিং সুলতান মনসুরের গাড়ি বহরে পুলিশের বাধা-সংঘর্ষ

সুলতান মনসুরের গাড়ি বহরে পুলিশের বাধা-সংঘর্ষ


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্টের শীষ নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদের গাড়ি বহরে পুলিশি বাধার অভিযোগ পাওয়া গেছে। পুলিশের সাথে সুলতান সমর্থকদের ধস্তাধস্তির ঘটনাও ঘটে। সোমবার (২৪ ডিসেম্বর) ২টার দিকে উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে এ ঘটনা ঘটে।

রাউৎগাঁও ইউনিয়নের লালপুর এলাকায় ধানের শীষের সমর্থনে মোটর সাইকেল শোডাউন নিয়ে যান নেতা-কর্মীরা।এসময় মটর সাইকেল র‌্যালীতে পুলিশ বাধা দিলে নেতা-কর্মীদের উভয় পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৭টি মোটরসাইকেল ভাংচুরের খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনায় এলাকার সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হলে বিজিবির হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত্ব হয়। প্রত্যাক্ষদর্শীরা জানান ধানের শীষের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদের সমর্থকরা রাউৎগাঁও ইউনিয়নের পুরসাইবাজার থেকে গণসংযোগ করে সামনে আগালে হঠাৎ পুলিশ এসে বাধা দিয়ে লাঠিচার্জও করতে থাকে।

একপর্যায়ে পুলিশ সুলতান মনসুরের ব্যক্তিগত সহকারী শাহিদুর রহমান সাহেদকে ঝাপটে ধরে পুলিশের গাড়িতে উঠানোর চেষ্ঠা করে। এসময় পুলিশ তার সাথে ধস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়ে। পুলিশ সুলতান মনসুরের সাথে থাকা ফটো সাংবাদিক আব্দুর রহমানের ক্যামেরা ছিনিয়ে নিয়ে তাকেও হেনেস্তা করে। তখন উপস্থিত কর্মী সর্মথক ও স্থানীয় মানুষের আর্তচিৎকারে ভিতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। সড়কে যান চলাচলও বন্ধ হয়ে যায়। পুলিশ সুলতান মনসুরের গণসংযোগে বাধা দিচ্ছে এমন খবর ছড়িয়ে পড়লে ওই এলাকা জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় কয়েকটি গ্রামের লোকজন (পুরুষ-মহিলা) জড়ো হয়ে রাস্তায় নেমে আসে এবং এই ঘটনার প্রতিবাদ জানায়।

সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান স্থানীয় জনতাকে শান্ত্ব হতে অনুরোধ জানালে তারা রাস্তা থেকে সরে যায়। পরে জনতার উত্তাল দেখে পুলিশও পিছু হঠে। এই ঘটনার পর ওই এলাকা থেকে বেশ কয়েকটি মোটরসাইকেল আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। এই ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশের দাবি, ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতা-কর্মীদের হাতে কুলাউড়া থানার তিন জন পুলিশ কর্মকর্তা আহত হয়ে কুলাউড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শামীম মূসা পিএনএসকে সংঘর্ষের সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় থানায় মামলা দায়ের করা হবে।