Home আইন/আদালত নারায়ণগঞ্জে গণধর্ষণের মামলায় ৫ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জে গণধর্ষণের মামলায় ৫ জনের যাবজ্জীবন


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় দুই বোনকে গণধর্ষণের অভিযোগে ৫ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থদন্ডের আদেশ দেন আদালত। এছাড়া মামলা থেকে খালাস পেয়েছেন একজন।

আজ মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময়ে প্রধান আসামি শাহআলম উপস্থিত ছিলেন। সে সোনারগাঁয়ে মঙ্গলেরগাঁও এলাকার মৃত হযরত আলীর ছেলে। পলাতক ছিল বাকি ৪জন। তারা হলেন একই গ্রামের এলাকার আবদুল খালেকের তিন ছেলে খোকন, এমদাদ ও ইকবাল, হাবিবউল্লার ছেলে জিয়া। খালাসপ্রাপ্ত আসামীর নাম নূরুল ইসলাম।

আদালতের স্পেশাল পিপি রকিবউদ্দিন জানান, ধর্ষণের শিকার দুই বোন পরিবার নিয়ে এক সময়ে সোনারগাঁয়ে বসবাস করতেন। ২০০৮ সালে পরিবারের লোকজন ওই জমি বিক্রি করে লালমনিরহাট চলে যান। ২০১০ সালের ২৮ মে দুই বোন সোনারগাঁয়ের শান্তিনগর এলাকাতে চাচার বাড়িতে বেড়াতে আসেন। সেদিন রাতে দুইবোনকে রাস্তা থেকে তুলে নিয়ে একটি বাগানে গণর্ষণ করে আসামীরা। এক পর্যায়ে চাচাকে গাছে বেঁধে তাদের নগ্ন ছবি তুলে ১০ হাজার টাকা হাতিয়ে নেয়। ওই ঘটনায় সোনারগাঁও থানায় ৬ জনের বিরুদ্ধে ধর্ষণের শিকার একজন মামলা করে। এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে সোনারগাঁও থানায় মামলা করেন।