Home ব্রেকিং ময়মনসিংহে স্কুলছাত্রীকে গণধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন

ময়মনসিংহে স্কুলছাত্রীকে গণধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন

1
0
SHARE

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ নগরীর একটি নিরাময় কেন্দ্রে স্কুলছাত্রীকে নিয়ে গণধর্ষণের অভিযোগে পলিটেকনিক ইনষ্টিটিউট ছাত্র হামিদুল রহমান আকাশ ও নিরাময় কেন্দ্রের মালিক রাজীবের বিচার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক, সহপাঠী ও এলাকাবাসী।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর চরপাড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।এসময় শিক্ষার্থীরা অভিযোগ করে হামিদুল পলিটেকনিক ইনষ্টিটিউট শাখা ছাত্রলীগের নেতা হওয়ায় ওই পরিচয়ে দাপট দেখিয়ে শিক্ষার্থীদের প্রায়ই মারধর ও নারী নির্যাতন করে চলছে।

এ মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক দুকুল চন্দ্র দীপের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, স্কুল শিক্ষক নিহার রঞ্জন রায়, হায়দার আলী, আব্দুর রাজ্জাক, কলেজ প্রভাষক মোঃ ফরিদুল ইসলাম লিপু প্রমুখ। এ সময় বক্তারা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি ময়মনসিংহ নগরীর মাসকান্দা এলাকায় সেবা মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে ২য় তলার একটি রুমে নিয়ে ওই স্কুল ছাত্রীকে জোরপূর্বক পালাক্রমে গণধর্ষণ করে ভিডিও ধারণ করেন অভিযুক্তরা। পরে ভিকটিম লোক লজ্জার ভয়ে বিষয়টি পরিবারের কাছে গোপন রাখে। পরবর্তীতে ৩ ফেব্রুারি ভিকটিমকে পূর্বের ঘটনার ভিডিও মানুষকে দেখিয়ে দিবে বলে ভয় দেখিয়ে আবারও নগরীর চরপাড়া এলাকার নয়াপাড়ায় একটি বাসায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

এ ঘটনায় গত ৬ ফেব্রুয়ারি ভিকটিমের ভাই বাদী হয়ে হামিদুল এবং রাজীবের নামে কোতোয়ালী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরই অভিযুক্ত হামিদুল রহমান আকাশকে পুলিশ গ্রেফতার করে। পরবর্তীতে আদালতে সোপর্দ করা হলে আসামি ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দী দেয় আকাশ। তবে অপর আসামি রাজীব এখনো গ্রেফতার হয়নি বলে জানা গেছে।