Home আন্তর্জাতিক বিয়ের মঞ্চ থেকেই বরের দৌড়, করোনার চিকিৎসাই অগ্রাধিকার

বিয়ের মঞ্চ থেকেই বরের দৌড়, করোনার চিকিৎসাই অগ্রাধিকার


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  চীনে বেড়েই করোনা ভাইরাসের দাপট। মৃতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গেছে। রোগটি ছড়িয়ে পড়েছে ভারত, ব্রিটেন, রাশিয়াসহ ২০টি দেশে। সংক্রমণ না যাতে না ছড়ায় তাই চীনের হুবেই প্রদেশ, যে প্রদেশের রাজধানী উহান থেকেই ছড়িয়েছে এই ভাইরাসের সংক্রমণ, সেখানকার ৫.৬ কোটি মানুষ কার্যত বন্দি হয়ে রয়েছেন। আলজাজিরা সূত্রে জানা যাচ্ছে, হুবেইসহ গোটা দেশেই যেভাবে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে তাতে চিকিৎসক, নার্সদের উপরে প্রবল চাপ পড়েছে। তাদের দিনরাত এক করে কাজ করে যেতে হচ্ছে। আর সেই প্রবল ব্যস্ততার মধ্যেই বিয়ে করলেন চীনের এক চিকিৎসক। আর তারপরই তিনি ফিরে গেলেন করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা করতে।

চায়না টাইমসের খবর অনুসারে, শানডংয়ের হেজে ৩০ জানুয়ারি চিকিৎসক গাঁটছড়া বাঁধেন। আর বিয়ে সেরেই রণব্যস্ততায় তিনি ফিরে যান কর্মক্ষেত্রে। আক্রান্ত মানুষের সেবা করতে। জানা গেছে, যেহেতু করোনার দাপট শুরু হওয়ার আগে থেকে বিয়ের তারিখ পাকা হয়ে গিয়েছিল, তাই ওই দম্পতি আর দেরি করতে চাননি। তবে বিয়ে করলেও তা তারা সেরেছেন কোনোমতে। বিয়েতে কেবল তাদের বাবা-মা’ই আমন্ত্রিত ছিলেন।

লি ঝিকিয়াং নামের ওই চিকিৎসক শানডং বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় হাসপাতালে কর্মরত। বরের এই সিদ্ধান্তকে সর্বান্তকরণে সমর্থন জানিয়েছেন স্ত্রী ইয়ু হোংগ্যান। চীনের সোশ্যাল মিডিয়া ওয়েইবোতে প্রকাশিত হয়েছে সেই বিয়ের ছবি। ছবিতে নবদম্পতিকে দেখা যাচ্ছে মুখে মাস্ক পরিহিত অবস্থায়।

২০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’ বিশ্ব স্বাস্থ্য আপৎকালীন অবস্থার কথা ঘোষণা করেছে। বহু দেশই চীনে ভ্রমণ নিষিদ্ধ করেছে। সূত্র : এনডিটিভি