Home ব্রেকিং করোনা আক্রান্ত সন্তান থেকে আলাদা করা যায়নি মাকে

করোনা আক্রান্ত সন্তান থেকে আলাদা করা যায়নি মাকে

1
0
SHARE

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ১০ মাস বয়সী এক ছেলে শিশুকে। তবে এমন পরিস্তিতিতে শিশুটি থেকে আলাদা করা যায়নি তার মাকে।

শনিবার (২৫ এপ্রিল) সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ বলেন, করোনায় আক্রান্ত শিশুটির সঙ্গে তার মা রয়েছেন। সংক্রমণ এড়াতে শিশুটির মাকে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। ইতোমধ্যে মায়ের নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়েছে।

তিনি জানান, গত ১৮ এপ্রিল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিল চট্টগ্রামের চন্দনাইশ এলাকার শিশুটি।

তার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখে সেখানকার চিকিৎসকেরা নমুনা টেস্টের জন্য ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে পাঠায়। ২১ এপ্রিল পরীক্ষার ফলে করোনা পজেটিভ আসে ছেলে শিশুটির।

করোনা শনাক্তের পর শিশুটিকে আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে শিশুটি আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সন্তানের সুচিকিৎসার জন্য নিজের জীবন বিপন্ন করেই অন্য দশজন করোনা রোগীর সাথেই আইসোলেশনে আছেন শিশুটির মা।