Home ব্রেকিং শিক্ষার গুনগত মান ও সার্বিক উন্নয়নে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকারঃ ড....

শিক্ষার গুনগত মান ও সার্বিক উন্নয়নে নিরন্তর কাজ করে যাচ্ছে সরকারঃ ড. শামসুল আলম

2
0
SHARE

শামসুজ্জামান ডলারঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের ২০২২ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং নব নির্মিত চার তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত বরেন্য অর্থনীতিবিদ ড. শামসুল আলম মোহন বলেছেন, জিন্দাবাদ পাকি সংস্কৃতির অংশ।পাকি সংস্কৃতি থেকে আমরা বেরিয়ে আসতে পেরেছি।পাকি বাঙালিরা যখন ক্ষমতায় ছিল তখন হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা হয়েছিল।হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান, প্রতিটি নাগরিক এখন নিরাপদে রয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার মানোন্নয়নে ও শিক্ষা বিষয়ক টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে সরকার বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। শিক্ষার গুনগত মান ও সার্বিক উন্নয়নে নিরন্তর কাজ করছে সরকার। তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে শিক্ষার মান উন্নয়ন, সবাইকে শিক্ষার আওতায় নিয়ে আসা অর্থাৎ অন্তর্ভূক্তিমূলক শিক্ষা ও বাস্তাবমুখী শিক্ষা ব্যস্তবায়নে কাজ করছে সরকার।

শুক্রবার (১৭ জুন) লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে প্রভাষক জহিরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার আশরাফুল হাসান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সাবেক সভাপতি আলী আজগর খান, ইউএনএফ’র স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. এমদাদুল হক মানিক, সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল) ইয়াসির আরাফাত, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি)মুহাম্মদ শাহজাহান কামাল।

বক্তব্য রাখেন লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান শিকদার, এসএসসি পরীক্ষার্থী হিমু আক্তার, মানপত্র পাঠ করেন নবম শ্রেণির ছাত্রী লামিয়া আফরিন।

তিনি আরো বলেন,বাংলাদেশের মাথাপিছু আয় ২ হাজার ৮শ২৪ ডলার। পাকিস্তানের মাথা পিছু আয় ১হাজার ৫শ ২৬ ডলার।এ সরকারের আমলে ৫০ জন যুদ্ধাপরাধীর বিচার হয়েছে।নারী ক্ষমতায়নেও বাংলাদেশ এশিয়ার মধ্যে শীর্ষে। শেখ হাসিনা জাতির জন্য আশির্বাদ।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জনগনকে বলেছিলেন, আমি পাকিস্তান কে সুইডেন বানিয়ে দিবো।জনগন বলেছেন আমাদের কে বাংলাদেশ বানিয়ে দেন।

তিনি বলেন, আমাদের সৌভাগ্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ব্রীজ হচ্ছে পদ্মা সেতু।এদিকে, মতলবের কালীপুর-ভবেরচর ব্রীজের কাজ এগিয়ে চলছে। এটা শুধু মতলবের সেতু না, এই সেতু মতলবের দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি এবং তাদের স্বপ্নের সেতু।আমি মতলবের দক্ষিণাঞ্চলের মানুষের দাবির সাথে একমত পোষণ করছি এবং এই সেতুটি বাস্তবায়ন করা খুবই জরুরী। তাই এই সেতুটি নির্মাণে সরকারের পক্ষ থেকে সব ধরনের কাজের তদারকি করছি এবং আশা করি আগামী ডিসেম্বরে ব্রীজের ভিত্তি প্রস্তর করা হবে।

অনিষ্ঠানে উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন মাষ্টার, চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন সরকার, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন ফরাজী, উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি রিপন পাটোয়ারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্ৰন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিয়া আসাদুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এপিপি অ্যাড: জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

FacebookTwitterশেয়ার করুন