Home ক্যাম্পাস খবর দীর্ঘ প্রতীক্ষার পর, স্মার্ট টেকনোলজিস লিঃ এর সৌজন্যে একটি বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের...

দীর্ঘ প্রতীক্ষার পর, স্মার্ট টেকনোলজিস লিঃ এর সৌজন্যে একটি বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আরম্ভ হয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লিগ ২০২২ (এনএফএল’২২)

৫ই জুলাই, ২০২২, আনন্দঘন একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে, স্মার্ট টেকনোলজিস লিমিটেড এর সৌজন্যে, নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাটলেটিক ক্লাব (এনএসইউএসি) কর্তৃক আয়োজিত নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লীগ ২০২২ (এনএফএল'২২) এর ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। ট্রফি উন্মোচন অনুষ্ঠানে মাননীয় প্রধান অতিথি অধ্যাপক আতিকুল ইসলাম, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য; সম্মানিত বিশেষ অতিথি অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, উপ উপাচার্য, নর্থ সাউথ ইউনিভার্সিটি; এবং সম্মানিত অতিথি অধ্যাপক এবিএম রাশেদুল হাসান, কোষাধ্যক্ষ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ফ্যাকাল্টিবৃন্দ, ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী এনএসইউর সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা এনএফএল'২২ এর শুভ উদ্বোধন করেন।

বি. পরিক্রমা : আজ মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২, আনন্দঘন একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে, স্মার্ট টেকনোলজিস লিমিটেড এর সৌজন্যে, নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাটলেটিক ক্লাব (এনএসইউএসি) কর্তৃক আয়োজিত নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লীগ ২০২২ (এনএফএল’২২) এর ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

এনএফএল’২২ গত বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে করোনভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার, ৫ই জুলাই ২০২২, নর্থ সাউথ ইউনিভার্সিটির প্লাজা এরিয়াই অনুষ্ঠিত একটি বর্ণাঢ্য ট্রফি উন্মোচন অনুষ্ঠান এনএসইউ-তে সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার সূচনা করেছে, যেখানে হোস্ট এনএসইউএসি সহ অংশগ্রহণ করবে আরো ২১ টি ক্লাব।

এনএসইউএসি-এর নিবেদিতপ্রাণ সদস্যদের দ্বারা উপস্থাপিত আকস্মিক ফ্ল্যাশ মবের মধ্য দিয়ে দিনটি শুরু হয় এবং ট্রফি উন্মোচন অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানানো হয় মাননীয় প্রধান অতিথি অধ্যাপক আতিকুল ইসলাম, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য; সম্মানিত বিশেষ অতিথি অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, উপ উপাচার্য, নর্থ সাউথ ইউনিভার্সিটি; এবং সম্মানিত অতিথি অধ্যাপক এবিএম রাশেদুল হাসান, কোষাধ্যক্ষ, নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং এনএসইউয়ারদের জানান দেওয়া হয় এনএসইউর সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা এনএফএল’২২ এর শুভ উদ্বোধন।

এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথি নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য ড. অধ্যাপক আতিকুল ইসলাম বলেন “আমরা ফুটবলকে প্রতিটি স্তরে এগিয়ে নিয়ে যাব এবং খেলাধুলার বিশ্বে এটিকে তার সঠিক জায়গায় পৌঁছে দিব। ফুটবল বিশ্বের একমাত্র বৈশ্বিক খেলা যেখানে চার বিলিয়নেরও বেশি অনুরাগী রয়েছে এবং সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে একটি হিসাবে আমাদের দায়িত্ব হল খেলাধুলার অন্তর্নিহিত বার্তা ছাত্র সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে দিতে হবে এবং তাদের প্রতি সাড়া দেওয়া এখন আমাদের একান্ত কর্তব্য।”

এনএফএল’২২ নতুন মৌসুমকে সমর্থন জানিয়ে, সম্মানিত বিশেষ অতিথি অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ উপাচার্য বলেন, “আমাদের ২২ টি ক্লাব এনএসইউ জুড়ে প্রচুর ভক্তদের প্রতিনিধিত্ব করে। আমরা এই বিস্ময়কর মুহুর্তে একত্রিত হয়েছি, এই ফুটবল টুর্নামেন্ট কে সক্ষম করতে, আমাদের পছন্দের খেলাটিকে দীর্ঘমেয়াদী ভবিষ্যতের জন্য একটি টেকসই পদে স্থাপন করতে, যথেষ্ট পরিমাণে সংহতি বৃদ্ধি করে ছাত্র ও খেলোয়াড়দের নিয়মিত খেলাধুলার সুযোগ প্রদান করতে যা পরবর্তীতে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরিতে সহায়তা করবে। খেলার প্রতি তাদের আবেগ তাদের আকর্ষক রোল মডেল হিসেবে প্রদান করবে।”

সম্মানিত অতিথি নর্থ সাউথ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক এবিএম রাশেদুল হাসান বলেন “পুরো মৌসুমে এনএসইউ-এর সমস্ত ক্লাব এবং খেলোয়াড়দের একে অপরকে খেলার জন্য একত্রিত করার মাধ্যমে, এনএফএল’২২, এনএসইউ ফুটবলের জন্য একটি নতুন অধ্যায় উন্মোচন করবে এবং একটি নির্দিষ্ট প্রতিযোগিতা এবং সুবিধা সুনিশ্চিত করে এবং বিস্তৃত ফুটবল পিরামিডকে জন্য একটি অনন্য মাথায় পৌঁছে দিবে।”

নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজার, সিনিয়র লেকচারার মোঃ মেহেদী হাসান উদ্বোধনী অনুষ্ঠানের জন্য এনএসইউ প্লাজা এলাকায় জড়ো হওয়া প্রায় ২৫,০০০ উপস্থিত উৎসুক ছাত্র-ছাত্রীদের জানান যে অপেক্ষার পালা এখন শেষ। তিনি আরো বলেন, “আজ আমরা এনএসইউ ফুটবলের একটি সেরা মৌসুমের শুভ উদ্বোধন ঘোষণা করছি যা ছাত্রছাত্রীদের নিরবিচ্ছিন্ন লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে বেড়ে উঠতে কার্যকর ভূমিকা রাখবে।”

সবচেয়ে মর্যাদাপূর্ণ ফুটবল টুর্নামেন্ট এনএফএল’২২ হল এনএসইউ-তে ফুটবলের সবচেয়ে বড় এবং সবচেয়ে বিখ্যাত নাইন এ সাইড টুর্নামেন্ট যা এনএসইউ এর ২২ টি ক্লাবকে এক ছাদের নিচে পারফর্ম করতে এবং তাদের ক্লাবের জন্য জয় ছিনিয়ে আনার সুযোগ প্রদান করে। এটির দুটি বিভাগ রয়েছে যা পুরুষ ও মহিলা উভয় খেলোয়াড়কে এই টুর্নামেন্টে অংশগ্রহণ করতে দেয় যাতে তারা মানসিক এবং শারীরিকভাবে সুস্থ ও সুঠাম হয়ে গড়ে উঠতে সহায়তা করে। এনএসইউএসি এনএসইউতে এই ধরনের বড় ক্রীড়া ইভেন্ট আয়োজনের জন্য অত্যন্ত গর্বিত।