Home জাতীয় আস্থা লাইফ ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক

আস্থা লাইফ ইন্স্যুরেন্সের নতুন মুখ্য নির্বাহী ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক

-ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক

পরিক্রমা ডেস্ক : আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে সম্প্রতি যোগদান করেছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক, এনডিসি, পিএসসি (অব.), এমএসএস, এমবিএ, এমফিল, পিএইচডি। তিনি ১৯৮৫ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ১৬তম বিএমএ লং কোর্সে যোগদান করেন এবং ১৯৮৭ সালে ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এ কমিশন লাভ করেন।

আনোয়ার শফিক ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ হতে উচ্চতর ডিগ্রী লাভ করেন। তিনি যুক্তরাষ্ট্রের ইউনাইটেড স্টেটস হোম অব মিলিটারি ইন্টেলিজেন্স থেকে ‘এডভান্স ইন্টেলিজেন্স’ এর ওপর গ্রাজুয়েশন ও ডিপ্লোমা ডিগ্রিও অর্জন করেন।

এছাড়া তিনি ক্র্যানফিল্ড ইউনিভার্সিটি (ইউকে)’র অধীনে একাধিক কোর্স সম্পন্ন করেন। ‘সেনা রচনা প্রতিযোগিতা-২০০৯’ এ সমগ্র সেনাবাহিনীতে প্রথম স্থান অধিকার করেন তিনি। সেনাবাহিনীর মৌলিক প্রশিক্ষণ পুস্তিকা রচনা সহ বিভিন্ন স্বনামধন্য আন্তর্জাতিক মানের জার্নালে তার গবেষণাধর্মী আর্টিকেলসহ উল্লেখযোগ্য সংখ্যক প্রকাশনা রয়েছে।

দীর্ঘ ৩ যুগেরও বেশি সময়ের বর্ণিল কর্মময় জীবনে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদর, ডিজিএফআই সদর দপ্তরসহ বিভিন্ন কমান্ড, স্টাফ ও ইনস্ট্রাকশনাল অ্যাপয়েন্টমেন্টের মত গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও তিনি জাতিসংঘের অধীনে ইরাক-কুয়েত মিশনের প্রথম আর্মড কন্টিনজেন্ট এবং আইভরি কোস্ট এ চিফ অব স্টাফের সামরিক সহকারী হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক সেনা কল্যাণ সংস্থার সর্বশেষ ডিএমডি হিসেবে বহুসংখ্যক গুরুত্বপূর্ণ ব্যবসায়িক কার্যক্রমে সরাসরি তত্ত্বাবধান করেন এবং সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন।