Home ক্যাম্পাস খবর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাঁকজমকপূর্ণভাবে ফাল্গুন উৎসব ১৪২৯ উদযাপন

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাঁকজমকপূর্ণভাবে ফাল্গুন উৎসব ১৪২৯ উদযাপন


পরিক্রমা ডেস্ক : মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাঁকজমকপূর্ণ আয়োজনে সম্পন্ন হলো ফাল্গুন উৎসব ১৪২৯। বিশ্ববিদ্যালয়ের গুলশানস্থ স্থায়ী ক্যাম্পাসের খেলার মাঠে আজ ৪ মার্চ ২০২৩ শনিবার এ উৎসব অনুষ্ঠিত হয়। উৎসব উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়। এ উপলক্ষে নজরকাড়া আলপনা ও রংবেরংয়ের ফুল দিয়ে সাজানো হয় খেলার মাঠসহ ক্যাম্পাস প্রাঙ্গন।

এমআইইউ কালচারাল ক্লাবের উদ্যোগে ও ছাত্রবিষয়ক বিভাগের সহযোগিতায় উৎসবে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নানান খাদ্য, পণ্য, প্রসাধনী সামগ্রী নিয়ে স্টল সাজিয়ে বসেন ছাত্র-ছাত্রীরা। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল বিভিন্ন ধরনের পিঠা-পুলি, আচার, জুস, চটপটি, ফুসকা। প্রসাধনী সামগ্রীর মধ্যে বিভিন্ন ধরনের ফেইস প্যাক ও মেহেদির নকশা। এছাড়া ঘর সাজানোর সামগ্রীর মধ্যে ছিল বিভিন্ন ধরনের সো’পিস, ক্যালিওগ্রাফি, শোভাবর্ধনকারী গাছের চারা ইত্যাদি।

এর আগে সকালে ফাল্গুন উৎসব ১৪২৯ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়া। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিস বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও কালচারাল ক্লাবের (ছাত্র) মডারেটর মোহাম্মদ মামুন উর রশিদ, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও কালচারাল ক্লাবের (ছাত্রী) মডারেটর তাসমিয়া মোসলেহউদ্দীন, সেন্টার ফর জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ও সহকারী মডারেটর ড. সাবিহা সুলতানা, ছা্ত্রবিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিন প্রমুখ। উদ্বোধন শেষে তারা বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

পরে বিকালে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পিলো পাসিং ও চেয়ার বসা খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করা । অনুষ্ঠানে স্পন্সর করে খাস ফুড ও ইম্প্যাক্ট গ্লোবাল কনসালট্যান্স (আইজিসি)।