Home ক্যাম্পাস খবর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) কনফুসিয়াস ইনস্টিটিউট এবং চীনা দূতাবাস যৌথভাবে ‘চায়না বাংলাদেশ...

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) কনফুসিয়াস ইনস্টিটিউট এবং চীনা দূতাবাস যৌথভাবে ‘চায়না বাংলাদেশ কালচার অ্যান্ড আর্ট শো’র আয়োজন করে


পরিক্রমা ডেস্ক : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) কনফুসিয়াস ইনস্টিটিউট এবং বাংলাদেশে গণপ্রজাতন্ত্রী চীনের দূতাবাস যৌথভাবে আজ দুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মিলনায়তনে ‘চায়না বাংলাদেশ কালচার অ্যান্ড আর্ট শো’র আয়োজন করে।

বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এবং এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কনফুসিয়াস ইনস্টিটিউট’র পরিচালক এবং পলিটিকাল সাইন্স এন্ড সোসিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. বুলবুল সিদ্দিকী উদ্বোধনী বক্তব্য রাখেন।

কুনমিং ন্যাশনাল সং এন্ড ডান্স থিয়েটারের একক পরিবেশনার পাশাপাশি, ঐতিহ্যবাহী চীনা ও বাংলাদেশী সংস্কৃতির সংমিশ্রণকে এনএসইউ সাংস্কৃতিক সংগঠন এবং এনএসইউ টিভি ও রেডিও শিক্ষার্থীরা সঙ্গীত ও নৃত্যের মাধ্যমে উপস্থাপন করে।

চীনের রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন যে, আজকের অনন্য ও সমৃদ্ধ সাংস্কৃতিক উপস্থাপনার মাধ্যমে উভয় দেশ একে অপরের সংস্কৃতির প্রতি গভীর উপলব্ধি অর্জন করবে।