Home জাতীয় ষড়যন্ত্রকারীরা প্রস্তুত হচ্ছে আমরাও প্রস্তুত আছি: ওবায়দুল কাদের

ষড়যন্ত্রকারীরা প্রস্তুত হচ্ছে আমরাও প্রস্তুত আছি: ওবায়দুল কাদের


নির্বাচনকে সামনে রেখে ষড়যন্ত্রকারীরা প্রস্তুত  হচ্ছে আমরাও (আওয়ামী লীগ নেতাকর্মী) প্রস্তুত হচ্ছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, বিএনপির তিন নেতা বিদেশে গেছে, আবার জাতীয় পার্টির একনেতা বিদেশে গেছে। নির্বাচন আসলে অনেক কিছুই হয়। কিন্তু জনগণ পুরনো রাজনীতির করবে না। ষড়যন্ত্রকারীরা প্রস্তুত হচ্ছে। আমরাও প্রস্তুত। বেশি বাড়াবাড়ি করলে ছাড় দেওয়া হবে না।

সোমবার রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর উদ্যোগে সংস্থাটির সদর দফতরের সামনে ‘উন্নয়ন ও শান্তি’ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক আলোচনা দেশেও করবে, বিদেশে গিয়েও করবে এটা তাদের ব্যাপার। রাজনীতি করেন, দয়া করে ষড়যন্ত্র করবেন না, সন্ত্রাস করবেন না, ২০১৩-১৪ সালের মতো আগুন দিয়ে মানুষ পোড়াবেন না। এই রাজনীতি থেকে বিরত থাকবেন।

তিনি বলেন, মঈন খান বলে তারেক রহমানকে আওয়ামী লীগ সরকার ভয় পায়। তিনি এত সাহসী মানুষ মুচলেকা দিয়ে পালিয়ে গেল লন্ডনে। সে বলে গেল রাজনীতি আর করবে না। এখন আন্দোলনের ডাক দেয় রিমোট কন্ট্রোল হিসেবে। মনে করে তার ডাকে বঙ্গোপসাগরের সব জল ঢাকা শহর গ্রাস করবে। এত সোজা না।

ওবায়দুল কাদের আরও বলেন, আবার যদি বিএনপি ক্ষমতায় যায় তাহলে তারা গণতন্ত্র গিলে খাবে। তারা আওয়ামী লীগের নেতাকর্মী ও মুক্তিযুদ্ধের শক্তিকে নিশ্চিহ্ন করবে। বিএনপির হাতে ক্ষমতা গেলে এ দেশ পাকিস্তান  বানাবে। নির্বাচনের মাত্র চার মাস আছে, তাই আপনাদের (প্রকৌশলী) দাবি-দাওয়ার বিষয় আমরা বুঝি। কিন্তু এখন দেশের গণতন্ত্রকে বাঁচাতে হবে, দেশকে বাঁচাতে হবে। ষড়যন্ত্রকারীরা প্রস্তুত হচ্ছে, আমরাও প্রস্তুত আছি।

তিনি বলেন, বাংলাদেশে অবিস্মরণীয় যে উন্নয়নের জোয়ার বয়ে গেছে এর সঙ্গে রয়েছে আমাদের প্রকৌশলীরা। এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। অনেক মেধাবী প্রকৌশলী বাংলাদেশে আছে। আজকে ৪ লেন, ৬ লেন, ৮ লেন, ১০০ সেতু একদিনে উদ্বোধন- এগুলোতো ইঞ্জিনিয়ারদের গল্প।

দেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ (আইইবি)’র উদ্যোগে দেশের সকল প্রকৌশলীদের মধ্যে সরকারের উন্নয়ন ও শান্তির বার্তা দিতে এই সভার আয়োজন করা হয়।

উন্নয়ন ও শান্তি সমাবেশের সভাপতিত্বে করেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর ও সঞ্চালনা করেন আইইবির সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস. এম মনজুরুল হক মঞ্জু।

আইইবির প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, বর্তমান সরকারের আমলেই সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আইসিটি খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে৷ বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, মেট্রোরেলসহ মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করা হয়েছে শেখ হাসিনা সরকারের দীর্ঘমেয়াদি ক্ষমতায় থাকার ফলেই৷ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রকৌশলবান্ধব বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

আইইবি’র সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস.এম. মনজুরুল হক মঞ্জু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে প্রকৌশলীরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছেন৷ আগামীতেও সরকারের উন্নয়ন ও দেশের শান্তি অটুট রাখতে সরকারকে যেকোন সহযোগিতা করবে প্রকৌশলীরা।

আইইবি’র সাবেক প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা সরকারের কাছে দাবি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ে নামকরা ৫ জন প্রকৌশলীকে নিয়ে একটি ‘প্রকৌশল সেল’ তৈরি করে শেখ হাসিনা সরকারের উন্নয়নগুলো মনিটরিং করার সুযোগ করে দিতে হবে। ফলে উন্নয়নের সকল কর্মকান্ডগুলো সঠিক ও যথাযথ মনিটরিং করতে পারে।