Home ব্যাংক-বীমা ৭১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে চলছে এনএসইউ ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস কার্নিভাল সিজন ২, ২০২৩

৭১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে চলছে এনএসইউ ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস কার্নিভাল সিজন ২, ২০২৩


পরিক্রমা ডেস্ক : নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাবের আয়োজনে চলছে তুরাগ অ্যাকটিভ
প্রেজেন্টস এনএসইউ ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস কার্নিভাল সিজন ২, ২০২৩, পাওয়ার্ড বাই বসুন্ধরা কিংস এবং কো-পাওয়ার্ড বাই স্মার্ট ঝিয়ুন। ফুটবল, ক্রিকেট, টেবিল টেনিস, বাস্কেটবল, হ্যান্ডবল, ভলিবল এবং ব্যাডমিন্টন সহ সাতটি খেলায় প্রতিযোগিতায় অংশ নিয়েছে ৭১টি বিশ্ববিদ্যালয়।

এর মধ্যে সম্পন্ন হয়েছে ফুটবল, টেবিল টেনিস, বাস্কেটবল, হ্যান্ডবল এবং ভলিবল ইভেন্টের ফাইনাল। ফলাফল ও বিজয়ীরা হলেন-

ফুটবল:

ফুটবলে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশকে (আইইউবি) ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি।

বাস্কেটবল:

বাস্কেটবলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) বিপক্ষে ৪০-৮ গোলে জয় পায় এনএসইউ‘র নারী দল। পুরুষদলের খেলায় ৪৫-৩৬ স্কোর নিয়ে শক্তিশালী প্রতিপক্ষ ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশকে (আইইউবি) হারিয়ে পরাজিত করে শীর্ষস্থান অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

টেবিল টেনিস:ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশকে  (ইউল্যাব) ৩-০ গোলে পরাজিত করে টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে এনএসইউ‘র পুরুষ দল। এদিকে, ধারাবাহিকতা প্রদর্শন করে লিগ চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে এনএসইউ নারী দল।

হ্যান্ডবল:

হ্যান্ডবলে রোমাঞ্চকর ফাইনালে ইসলামীবিশ্ববিদ্যালয়কে ৯-৮ গোলে পরাজিত করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)।

ভলিবল:

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে (এমআইএসটি) ৩-১ গোলে হারিয়ে ভলিবল চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি)।

বিভিন্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী ও খেলোয়াড়দের একত্রিত করতে এনএসইউ ইন্টার ইউনিভার্সিটি স্পোর্টস কার্নিভাল সিজন ২, ২০২৩, অন্যতম গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে। এই ইভেন্টখেলোয়াড়দের প্রতিভা বিকাশের অন্যতম একটি মাধ্যম হিসেবেও কাজ করে।