Home জাতীয় দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী

দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে: প্রধানমন্ত্রী


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমরা খাদ্য নিরাপত্তা দিতে সক্ষম হয়েছি। এখন প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে চাই। সে লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, বিদ্যুতের জন্য এখন আর মানুষকে ছোটাছুটি করতে হয় না। দেশের ৯৩ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছে। আমাদের লক্ষ্য এখন বাংলাদেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক অন্যরকম ও উন্নত বাংলাদেশের চিত্র তুলে ধরতে সরকার কাজ করছে। এরই অংশ হিসেবে প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কাজ চলছে।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ১২টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। এছাড়া, ৬টি বিদ্যুৎ কেন্দ্র ও ৯টি গ্রিড উপকেন্দ্র এবং সন্দ্বীপের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী বলেন, উন্নত বাংলাদেশে প্রতিটি ঘরে বিদ্যুৎ নিশ্চিত করা হবে। এখন আর বিদ্যুতের জন্য গ্রাহকদের গুরতে হয় না। বরং সংযোগ পৌঁছে যাচ্ছে গ্রাহকদের কাছে।

তিনি আরও বলেন, উন্নত ‍ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। এর জন্য সুনির্ধারিত পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সরকার। ২০২০ সালের মধ্যে আরও বেশি উন্নয়ন ও ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এক উন্নত বাংলাদেশকে দৃশ্যমান করতে কাজ চলছে।