Home ক্যাম্পাস খবর থাইল্যান্ডের এআইটি’র সাথে একাডেমিক অংশীদারিত্ব স্বাক্ষর করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

থাইল্যান্ডের এআইটি’র সাথে একাডেমিক অংশীদারিত্ব স্বাক্ষর করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

-থাইল্যন্ডের এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (এআইটি), ব্যাংকক, থাইল্যান্ডের সাথে বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) একাডেমিক অংশীদারিত্বমূলক সমঝোতা স্মারক বিনিময় করছেন এআইটি’র প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোতো এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডঃ মোঃ সবুর খান।

পরিক্রমা ডেস্ক : এশিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (এআইটি), ব্যাংকক, থাইল্যান্ডের সাথে বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) আজ ২৫ এপ্রিল, ২০২৪ তারিখে এআইটি ক্যাম্পাসে একটি একাডেমিক অংশীদারিত্বমূলক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এআইটি—এর প্রেসিডেন্ট অধ্যাপক কাজুও ইয়ামামোতো এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডঃ মোঃ সবুর খান, উভয় প্রতিষ্ঠানের অধ্যাপক ও কর্মকর্তাদের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ চুক্তির উদ্দেশ্য হল ছাত্র বিনিময় অনুষদ পরিদর্শন, মাস্টার্স/পিএইচডি অংশীদারিত্ব প্রোগ্রাম, যৌথ গবেষণা প্রকল্প, গ্রীষ্ম/শীতকালীন প্রোগ্রাম, বৃত্তি, গবেষণা কার্যক্রম এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতা প্রসারিত করা।

নিঃসন্দেহে এই সমঝোতা স্মারকটি উভয় দেশের জন্য একটি নতুন যাত্রার সূচনা করে যাতে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য এআইটি, থাইল্যান্ডে (১৯৫৯ সালে প্রতিষ্ঠিত) অধ্যয়নের নতুন সুযোগ তৈরি হবে এবং পাশাপাশি উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবিদদের স্বল্প ও দীর্ঘমেয়াদী সময়ের জন্য একে অপরের সাথে বিনিময় কর্মসূচির অধীনে শিক্ষাবিনিময় ও গবেষণা বিনিময়ের সুযোগ পাবে। দেখা করার জন্য। বিনিময় কর্মসূচির অধীনে শিক্ষাদান এবং গবেষণা।