Home আইন/আদালত উত্তরায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ফাইজার কুলখানি ও মাইলষ্টোন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও...

উত্তরায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ফাইজার কুলখানি ও মাইলষ্টোন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন অনুষ্ঠিত


 

অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান: জাতীয় সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব এবং দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ও ধর্মচিন্তা পাতার বিভাগীয় সম্পাদক প্রখ্যাত সাংবাদিক ও কলামলেখক মো: ফাইজুল ইসলামের একমাত্র কন্যা ফাইজা তাহসিনা সূচীর কুলখানি গত শুক্রবার ৮ ফেব্রুয়ারি রাজউক উত্তরা এপার্টমেন্ট কমপ্লেক্সের সুরমা ভবনে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ফাইজার রূহের মাগফিরাত কামনা করে শুক্রবার সকালে কোরআনখানি ও বাদ জুমা রাজউক উত্তরা এপার্টমেন্ট কমপ্লেক্সের কেন্দ্রীয় মসজিদে বিশেষ মোনাজাত করা হয়।
গত মঙ্গলবার ৫ ফেব্রুয়ারি সকাল আটটায় রাজউক উত্তরা এপার্টমেন্ট কমপ্লেক্সের ১৮ নং সেক্টরের ১০ নং ব্রীজের সামনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মাইক্রোবাসের (ঢাকা মেট্রো-চ ১৩-৪১৫৭) চাকায় পিষ্ট হয়ে নিহত মাইলষ্টোন স্কুলের ৫ম শ্রেণীর ছাত্রী ফাইজা তাহসিনা সূচির হত্যাকারী ঘাতক চালকের অনতিবিলম্বে গ্রেপ্তার ও তদন্ত করে বিচারের দাবিতে শুক্রবার সকাল ১১ টায় উত্তরার ১৮ নং সেক্টরের ১০ নং ব্রীজের দুর্ঘটনাস্থলে মাইলষ্টোন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, সূচীর সহপাঠী ও এলাকাবাসীসহ নানা শ্রেণী-পেশার মানুষ শান্তিপূর্ণভাবে এক মানববন্ধন কর্মসূচী পালন করেন।
১০ নং ব্রীজের উপর মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, তারা টিভি নিউজের উপদেষ্টা ও বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমের সংবাদ পাঠক অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান, জাতীয় সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব এবং দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ও ধর্মচিন্তা পাতার বিভাগীয় সম্পাদক মো: ফাইজুল ইসলাম, দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী শামসুল আলম, মাসুম বিল্লাহ, ইমরান হোসাইন, সাংবাদিক নাসির উদ্দীন বুলবুল, সাংবাদিক নিখিল চক্রবর্তী প্রমুখ।
মানববন্ধনে ফাইজার সহপাঠী মাইলষ্টোন স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীরা ঘাতক মাইক্রোবাস চালকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবি করেন। ফাইজার বাবা মানববন্ধনে অংশ নিয়ে কান্নায় ভেঙে পড়েন। এসময় তিনিও ঘাতক মাইক্রোবাস চালকের মৃত্যুদন্ডের দাবি করেন। মানববন্ধনে তারা টিভি নিউজের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান অনবিলম্বে মাইক্রোবাসের ঘাতক চালককে গ্রেপ্তার ও ন্যায়বিচারের জন্য জোরালো প্রতিবাদ জানান। এ সময় ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সরকারকে আইনের যথাযথ প্রয়োগের আহবান জানান।
রাজপথে মৃত্যুর মিছিল বন্ধের লক্ষ্যে মানববন্ধনে ঘাতক মাইক্রোবাস চালকের গ্রেপ্তার, ফাসির দাবী ও হত্যাকা-ের প্রতিবাদের ওইসব ঝাঁঝালো কথা হয়তো নিহত সূচির ছোট ভাই বর্ণের কানে যায়নি। ও অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিল ওর বোনের ছবিতেই। ও হয়তো জানে না সূচি কাজলাদিদি হয়ে গেছে। কাজলাদিদিরা ফেরে না কখনো। বাবা-মায়ের চেখের সামনের মাইক্রোবাসের চাকায় পিষ্ট হয়ে না ফেরার দেশে চলে যাওয়া স্কুলগামী ছাত্রী সূচিও আর ফিরে আসবে না কোন দিন!

গ্রন্থনা ও সম্পাদনা: অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মুনিম খান, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ইনস্টিটিউট অব ল্যাংগুয়েজ স্টাডিজ। প্রফেসর ও এডভাইজার, ইসলামিক স্টাডিজ ও ইসলামের ইতিহাস বিভাগ, স্কুল অব লিবারেল আর্টস, ইউনিভার্সিটি অব কুমিল্লা, উত্তরা, ঢাকা। উপদেষ্টা সম্পাদক, পায়রা.নিউজ ও বিশ্ববিদ্যালয় পরিক্রমা। গবেষক, কলাম লেখক, বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমের সংবাদ পাঠক, টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপক ও আলোচক।