Home আন্তর্জাতিক বাবাকে কটাক্ষের জবাব, মোদিকে ‘দুর্যোধনের’ সঙ্গে তুলনা প্রিয়াঙ্কার

বাবাকে কটাক্ষের জবাব, মোদিকে ‘দুর্যোধনের’ সঙ্গে তুলনা প্রিয়াঙ্কার


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক নম্বরের দুর্নীতিগ্রস্ত নেতা বলে কটাক্ষ করার পর থেকে বিভিন্ন মহলে সমালোচনা হচ্ছে। এবার সরব হলেন রাজীব কন্যা ও কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। বললেন, মোদির যে ঔদ্ধত্য আছে সেটা মহাভারতের দুর্যোধনেরও ছিল। আর তার জন্যই তার পতন হয়েছিল। খরব এনডিটিভির।

প্রিয়াঙ্কা বলেন, ওরা যখন অন্য কিছু খুঁজে পায় না তখনই আমার পরিবারকে অপমান করতে শুরু করে। কিন্তু দেশ কখনোই ঔদ্ধত্য কে প্রশ্রয় দেয়নি। দুর্যোধনের মধ্যেও একই রকমের ঔদ্ধত্য ছিল। ভগবান কৃষ্ণ তার সঙ্গে দেখা করেন এবং গোটা পরিস্থিতি তুলে ধরেন। কিন্তু দুর্যোধনের ঔদ্ধত্য এতটাই বেশি ছিল যে, তিনি শ্রীকৃষ্ণকেও আটক করার চেষ্টা করেন। আম্বালা জনসভা থেকে এভাবেই আক্রমণ প্রিয়াঙ্কা। কৃষ্ণ কি চেতাবনি নামে একটি কবিতা থেকে কয়েকটি লাইন আবৃত্তিও করেন রাজীব গান্ধীকন্যা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি নিজের উপর আস্থা রাখতেন, তার যদি সৎ সাহস থাকত তাহলে তিনি উন্নয়ন, কর্মসংস্থান, কৃষকদের সমস্যা এবং মহিলাদের নিরাপত্তাকে সামনে রেখে নির্বাচনে লড়তেন। কিন্তু তিনি তা করছেন না।

কিছুক্ষণের মধ্যেই প্রিয়াঙ্কাকে জবাব দিয়েছে বিজেপি। আর সেই ভার নিজের কাধে তুলে নিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। পশ্চিমবঙ্গের নির্বাচনী জনসভা থেকে তিনি বলেন, গণতন্ত্রেকে দুর্যোধন আর কে দুর্যোধন নয়-তা কারও কথায় ঠিক হয় না। ২৩ মে নির্বাচনের ফলাফল প্রকাশিত হলেই বোঝা যাবে কে দুর্যোধন আর কে তা নয়। কংগ্রেস যতই অপমান করার চেষ্টা করুক না কেন ভোটারদের মন বদলাবে না। গত মাসে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও প্রধানমন্ত্রীকে দুর্যোধনের সঙ্গে তুলনা করেছিলেন।