Home খেলাধূলা উরুগুয়েকে হারিয়ে সেমিতে পেরু

উরুগুয়েকে হারিয়ে সেমিতে পেরু


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা : কোপা আমেরিকায় ১৫ বারের শিরোপা জয়ী উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে পেরু। লুইস সুয়ারেজ-এডিনসন কাভানিদের টাইব্রেকারে ৪-৫ ব্যবধানে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে পেরু।

শনিবার (২৯ জুন) ব্রাজিলের সালভাদোর শহরের ফন্তে নোভা অ্যারেনা স্টেডিয়ামে বল দখল সমান সমান থাকলেও সুযোগ বেশি তৈরি করেছিল উরুগুয়ে। ৬টি শটের মধ্যে অন টার্গেট ছিল ৩টি। পেরু তো সবমিলিয়ে শটই নিতে পারে ৩টি। তার মধ্যে একটিও অন টার্গেট ছিল না।

ম্যাচের ৪১ মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ পেয়েছিল উরুগুয়ে। লুইস সুয়ারেজের বক্সের মধ্য থেকে নেয়া বাঁ পায়ের শট একটুর জন্য জাল পায়নি। এরপরও বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিল তাবারেজের শিষ্যরা, তবে বেশিরভাগ শটই ছিল লক্ষ্যভ্রষ্ট।

পেরুও যে দুয়েকটি সুযোগ পায়, সেগুলো গোল হওয়ার মতো ছিল না। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়েই নির্ধারিত সময় শেষ করে দুই দল, মাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে প্রথমেই ভুল করে বসে উরুগুয়ে। সুয়ারেজের ডান পায়ের শট বাঁ দিকে ঝাপিয়ে পড়ে আটকে দেন পেরুর গোলরক্ষক পেদ্রো গেলেস। জবাবে পাওরো গুরেরোর গোলে এগিয়ে যায় পেরু। এরপরের চার চেষ্টায় দুই দলই সমান সমান থাকে। কিন্তু ওই প্রথম গোল মিস করার কারণে ৪-৫ ব্যবধানে পিছিয়েই শেষ করতে হয় উরুগুয়েকে।

শেষ চারে চিলির মুখোমুখি হবে পেরু। অন্য ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে লড়বে এবারের কোপা আমেরিকার আয়োজক দেশ ব্রাজিল।