Home খেলাধূলা ভারতীয় বোলারদের উপর তান্ডব চালাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানেরা

ভারতীয় বোলারদের উপর তান্ডব চালাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানেরা


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক :  আগের দুই ম্যাচে টানা হারের কারণে ইংল্যান্ডের সেমিফাইনালে ওঠার সম্ভাবনাটাই বলতে গেলে শেষ হয়ে গিয়েছিল। শেষ দুই ম্যাচে কঠিন প্রতিপক্ষ হওয়ার কারণে ইংলিশদের শেষটাই দেখে ফেলেছেন অনেকে। কিন্তু এজবাস্টনে আজ বিরাট কোহলিদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের সূচনা দেখে মনে হচ্ছে বিশ্বকাপটা তাদের জন্যই।

সেমিফাইনাল নিশ্চিত করতে হলে জয়ের বিকল্প নেই। এমন কঠিন সমীকরণের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেছে ইংল্যান্ড।

রোববার ইংল্যান্ডের বার্মিংহামের এজবাস্টনে অনুষ্ঠিত ম্যাচে দায়িত্বশীল ব্যাটিং করেন ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জেসন রয়। ইনিংসের প্রথম ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান যোগ করেন তারা।

এরপর খোলস থেকে বেরিয়ে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন রয়-বেয়ারস্টোরা। পরের ১০ ওভারে স্কোর বোর্ডে ৯৮ রান যোগ করেন তারা।

উদ্বোধনী জুটিতে ২২.১ ওভারে ১৬০ রানের জুটি গড়েন জনি বেয়ারস্টো ও জেসন রয়। এই জুটিতে দুজনই জোড়া ফিফটি তুলে নেন। কুলদীপ যাদবের বলে রবিন্দ্র জাদেজার দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফেরেন জেসন রয়। তার আগে ৫৭ বলে সাতটি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন ইংলিশ এ ওপেনার।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), লিয়াম প্লাংকেট, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার ও মার্ক উড।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), রিশভ পন্থ, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।