Home আইন/আদালত আদালতে দুদকের মামলায় গ্রেপ্তারকৃত ডিআইজি মিজান

আদালতে দুদকের মামলায় গ্রেপ্তারকৃত ডিআইজি মিজান


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : অবৈধ সম্পদের অর্জনের অভিযোগে দুদকের মামলায় গ্রেপ্তারকৃত সাময়িক বরখাস্ত ডিআইজি মিজানুর রহমানকে আদালতে হাজির করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টায় রাজধানীর শাহবাগ থানা থেকে তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়।

এর আগে গতকাল সোমবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় পুলিশের বিতর্কিত উপ-মহাপরিদর্শক(ডিআইজি) মিজানুর রহমান হাইকোর্টে আগাম জামিনের জন্য গেলে হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন। এ সময় তাৎক্ষণিক মিজানকে হাইকোর্ট পুলিশের হাতে তুলে দেন আদালত। গ্রেপ্তারের পর তাকে শাহবাগ থানায় নেয়া হয়।

এ সময় আদালত বলেন, মিজানুর রহমান প্রকাশ্যে ঘুষ লেনদেনের বিষয়ে টেলিভিশনে সাক্ষাৎকার দিয়ে পুলিশ বিভাগের ইমেজ ধ্বংস করেছেন। যেটা পুলিশ বিভাগের পক্ষ থেকে কাম্য নয়।

উল্লেখ্য, ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন ডিআইজি মিজানুর রহমান। তার বিরুদ্ধে বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে স্ত্রীকে গ্রেপ্তার করানোর অভিযোগ উঠে। এ ছাড়াও এক সংবাদ পাঠিকাকে প্রাণনাশের হুমকি ও উত্ত্যক্ত করার অভিযোগে মিজানুরের বিরুদ্ধে বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়। এ অভিযোগে গত বছরের জানুয়ারির শুরুর দিকে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়। তা ছাড়াও দুদক কর্মকর্তার সঙ্গে তার ঘুষ লেনদেনের বিষয়টি সামনে আসার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্তের একটি প্রস্তাব রাষ্ট্রপতির অনুমোদনের জন্য পাঠানো হয়। পরে ২৫ জুন তাকে সাময়িক বরখাস্ত করার প্রস্তাবে অনুমোদন দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।