Home জাতীয় ১৫ আগস্টে ঘাতকরা বাংলাদশে নামক রাষ্ট্রকে হত্যা করতে চয়েছেলি শক্ষিামন্ত্রী ডা. দীপু...

১৫ আগস্টে ঘাতকরা বাংলাদশে নামক রাষ্ট্রকে হত্যা করতে চয়েছেলি শক্ষিামন্ত্রী ডা. দীপু মনি এম. পি


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক : শক্ষিামন্ত্রী ডা. দীপু মনি বলছেনে ১৫ ই আগস্টরে হত্যাকান্ড শুধুমাত্র একজন রাষ্ট্র প্রধানকে হত্যা বা কোন রাজনতৈকি হত্যাকান্ড ছলি না, এটা ছলি সংগ্রাম ও ত্যাগরে বনিমিয়ে র্অজতি বাংলাদশে নামক রাষ্ট্রকে হত্যা করার একটি ষড়যন্ত্র। বাংলাদশে নামক রাষ্ট্রকে মুছে দয়িে আবার পাকস্তিানরে অংশ বানানোর ষড়যন্ত্র।
হত্যা কারীরা ভবেছেলি তারা একটি রাষ্ট্র ও একটি আর্দশ কে হত্যা করবে কন্তি তারা র্ব্যাথ হয়ছেে যারা এই হত্যাকান্ড ঘটয়িছেে তাদরে কউে কউে এখন ও চহ্নিতি নয়। তাদরে খুজে বরে করতে একটি কমশিন গঠন করতে হব।ে ১৫ ই আগষ্ট ও ২১ শে আগষ্ট একই ষড়যন্ত্ররে অংশ। ১৫ আগষ্ট শোক পালনরে পাশাপাশি শপথ নয়োর দনি। ষড়যন্ত্রকারীদরে প্রতহিত করার দনি। ষড়যন্ত্রকারীদরে বষিয়ে সচতেন থাকতে হব।ে তাঁরা এখন ও ছোবল মারার জন্য ঘাপটি মরেে আছ।ে
মন্ত্রী আরও বলনে বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমানরে দশেরে প্রতি ছলি অসামান্য ভালবাসা। তনিি অসাধারণ একজন বাঙ্গালী ছলিনে। যতদনি পদ্মা মঘেনা দয়িে জল প্রবাহতি হবে তত দনি জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান বাংলাদশেরে মাটতিে জীবতি থাকবনে। তাকে মুছে ফলোর অনকে ষড়যন্ত্র হয়ছে।ে তাও র্ব্যাথ হয়ছে।ে তার ৭ ই র্মাচরে ভাষণ আজ বশ্বি ঐতহ্যিরে অংশ।
তনিি আজ বকিালে রাজধানীর সগেুনবাগচিায় আর্ন্তজাতকি মাতৃভাষা ইন্সটটিউিটে জাতরি পতিা বঙ্গবন্ধু শখে মুজবিুর রহমান এর ৪৪তম শাহাদাত র্বাষকিী ও জাতীয় শোক দবিস উপলক্ষে মাধ্যমকি ও উচ্চ শক্ষিা বভিাগরে আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফলিে প্রধান অতথিরি বক্তৃতায় এ কথা বলনে। মাধ্যমকি ও উচ্চ শক্ষিা বভিাগরে সনিয়ির সচবি মো. সোহরাব হোসাইনরে সভাপতত্বিে আলোচনা সভায় বশিষে অতথিি হসিবেে উপস্থতি ছলিনে শক্ষিা উপমন্ত্রী মহবিুল হাসান চৌধুর, কারগিরি ও মাদ্রাসা বভিাগরে সচবি মুনশী শাহাবুদ্দনি আহমদে প্রমুখ।
তার আগে মন্ত্রী জাতীয় শোক দবিস উপলক্ষে শহীদদরে স্মরণে সারা দশেরে সকল শক্ষিা প্রতষ্ঠিানে বৃক্ষ রোপন অভযিানরে অংশ হসিবেে রাজধানীর বইেলী রোডে সদ্ধিশেরী র্গালস স্কুলে লীচু গাছরে চারা রোপন করনে।