Home জাতীয় স্যার ফজলে হাসান আবেদের কোনো তুলনা নেই: কাদের

স্যার ফজলে হাসান আবেদের কোনো তুলনা নেই: কাদের


বিশ্ববিদ্যালয় পরিক্রমা প্রতিবেদক : ‘ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হবার নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২২ ডিসেম্বর) সকাল সোয়া ১০টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে তিনি এ মন্তব্য করেন।

স্যার আবেদ আমাদের দেশের একজন সৃজনশীল জনদরদী মানুষ ছিলেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, স্যার ফজলে হাসান আবেদের কোনো তুলনা নেই। তিনি প্রচারবিমুখ মানুষ ছিলেন। বাংলার প্রতিটি জনপদে নিরবে-নিভৃতে ব্র্যাকের মাধ্যমে সেবা ছড়িয়ে দিয়েছেন। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বহু দেশে ব্র্যাকের কার্যক্রম ছড়িয়ে দিয়েছেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্যার ফজলে হাসান। তার অসামান্য অবদান তৃণমূলের মানুষ আজীবন স্মরণ রাখবে। ক্ষুদ্র ঋণে অসামান্য অবদানের জন্য তিনি ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

আ’লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে এসেছি। প্রধানমন্ত্রীও তার পরিবারের খোঁজখবর রাখছেন। আমরা মরহুমের প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করছি।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহ আর্মি স্টেডিয়ামেই রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে স্টেডিয়ামেই মরহুমের জানাজার দুপুর ১টায় বনানী কবরস্থানে দাফন করা হবে।