Home ব্রেকিং খালেদার সঙ্গে দেখা করতে চান ইশরাক-তাবিথ

খালেদার সঙ্গে দেখা করতে চান ইশরাক-তাবিথ


দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়া বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। এজন্য আইজি প্রিজন ও জেল সুপার বরাবর চিঠি দিয়েছেন তারা।

বুধবার দুপুরে মতিঝিলে ড. কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা জানান বিএনপির দুই প্রার্থী।

তাবিথ আউয়াল ঢাকা উত্তর সিটিতে এবং ইশরাক হোসেন দক্ষিণ সিটিতে মেয়র পদে ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

বিএনপির ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, ‘আজকে আমি এবং তাবিথ আউয়াল ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের কাছে দোয়া নিতে এসেছি। আমরা দুই প্রার্থী আজকে সকালে কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়ে আইজি প্রিজন এবং জেল সুপার বরাবর আবেদন করেছি।’

আবেদনে সরকার সাড়া দেবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘আমি সরকারের কাছে আবেদন জানাবো আমাদের আবেদনটি গ্রহণ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছ থেকে দোয়া নেয়ার জন্য সুযোগ করে দিন।’

তাবিথ আউয়াল বলেন, ‘আমরা জেনেশুনে এ নির্বাচনে নেমেছি, সব বাধাকে অতিক্রম করে লড়াই করে আমরা শেষ পর্যন্ত থাকবো। ক্ষমতাসীন দলের যে অনিয়ম দেখছি তাতে এখন স্পষ্ট সিটি নির্বাচন সুষ্ঠু হবে না।

এছাড়া ঢাকা দক্ষিণে অংশ নেওয়া বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, ‘নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের কিছু বলার নেই, এখনই বোঝা যাচ্ছে এই সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে ফলাফলকে নিজেদের করার চেষ্টা করছে। তবে আমি বলতে চাই, আমাদের প্রাথমিক বিজয় হয়ে গেছে, আমরা দাঁড়ানোতে এতই ভীত হয়ে গেছে যে, এজন্য তারা প্রশাসনকে সর্বোচ্চ ব্যবহার করছে।’

হুঁশিয়ারি দিয়ে ইশরাক হোসেন বলেন, নির্বাচনে আমরা জীবনের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত থাকবো। প্রয়োজনে রক্ত দিয়ে হলেও নির্বাচন সফল করা হবে।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন বলেছেন, সিটি নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের মালিকানা আবার ফিরিয়ে আনবে। এই সরকার তাদের কার্যকলাপের মধ্য দিয়ে গণতন্ত্রের সবকিছু ধ্বংস করে দিয়েছে। দেশকে বাঁচানোর জন্য নিজেদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য জনগণ এগিয়ে আসবে বলে মনে করেন তিনি।

এবারে সিটি নির্বাচনে সরকার যদি আগের মতো আচরণ দেখায় তাহলে জনগণকে সাথে নিয়ে এবার আন্দোলন করতে হবে বলেও ঘোষণা দেন ড.কামাল।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, এই নির্বাচনে সরকার ভোট কেড়ে নেওয়া ছাড়া কোনোভাবে জিততে পারবে না। এবার যদি তারা ভোটের বাক্স কেড়ে নিতে চায় তাহলে প্রতিরোধ করতে হবে।

সরকারকে হুঁশিয়ারি দিয়ে মান্না বলেন, এ নির্বাচন শুধু আক্ষরিক অর্থে নয় সর্বাগ্রে আমরা ঐক্যফ্রন্ট থেকে জোরালো সমর্থন দিচ্ছি। ঐক্যফ্রন্টের সকল কেন্দ্রীয় নেতা দুই প্রার্থীর প্রচারণায় অংশ নেবেন।

সরকারকে উদ্দেশ করে মান্না বলেন, ‘ঠিকমতো ভোট করেন। ২০১৯ সালে পার পেয়েছেন কিন্তু ’২০ সালে পারবেন না। আমরা হুঁশিয়ার করে দিচ্ছি, প্রয়োজনে আমাদের সেকেন্ড পেজে আন্দোলন শুরু হবে।’