Home খেলাধূলা টাইগারদের নিরাপত্তায় প্রস্তুত পাঞ্জাব

টাইগারদের নিরাপত্তায় প্রস্তুত পাঞ্জাব


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :  অনেক জল ঘোলার পর বাংলাদেশের পাকিস্তান সফর নিশ্চিত হয়েছে। মূলত নিরাপত্তা ইস্যুতেই ঝুলেছিল সিরিজটি। আর তাই টাইগারদের সফর উপলক্ষে কঠোর নিরাপত্তার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের পাঞ্জাব অঞ্চল।

শনিবার পাঞ্জাবের আইন মন্ত্রী মুহাম্মদ বাশারাত রাজা টাইগারদের নিরাপত্তা জোরদারের জন্য কর্তৃপক্ষের সঙ্গে এক জরুরী বৈঠক করেন। তিনি সময় মতো সকল ব্যবস্থা গ্রহণের জন্য আদেশ দেন। নাগরিক সচিবালয়ে আলোচনার সময় তিনি বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তা নিশ্চিত করণে কি কি পদক্ষেপ নেয়া হবে সেটিও বলেন।

এছাড়াও টাইগারদের রাওয়ালপিন্ডি থেকে লাহোরে যাতায়াতের সময় যাতে কোনো প্রকার অসুবিধা না হয় এজন্য রাস্তায় গাড়ি চলাচল কমিয়ে দেয়ারও নির্দেশ দেন।

এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী সরদার উসমার বাজদার বলেন, ‘দর্শকরা খেলা উপভোগ করতে মাঠে আসুক এটাই আমরা চাই। এজন্য যাবতীয় সুযোগ-সুবিধা দেয়া হবে। ’ তবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম ও রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের চারপাশে পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করা হবে। মাঠে প্রবেশ ও বেরুনোর সময় কিছু বহন করা যাবে না। খেলোয়াড়রা যেখানে থাকবে সেখানে সার্বক্ষণিক চেকিংয়ের ব্যবস্থাও করছে কর্তৃপক্ষ।

আলোচনায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ও আইন মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান সচিব মমিন আঘা, পুলিশ কমিশনার সাইফ আনজুম এবং অন্যান্য।