Home ব্রেকিং নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর (আইসিটি) বীর মুক্তিযোদ্ধা জেয়াদ...

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর (আইসিটি) বীর মুক্তিযোদ্ধা জেয়াদ আল মালুম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর। শনিবার (২৬ জুন) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। জেয়াদ আল মালুমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মন্ত্রী শ ম রেজাউল করিম ফেসবুকে লিখেন, মালুম ভাই, চলে গেলেন না ফেরার দেশে। এ কষ্ট যে কতো ভারি, তা বোঝানো যাবেনা। জেয়াদ আল মালুম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর প্রসিকিউটর । যুদ্ধপরাধীদের বিচার ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে দৃঢ়চেতা মানুষটি এ ভাবে চলে যাবেন বুঝতে পারিনি। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন। প্রসঙ্গত, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িতদের বিচারের জন্য সরকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করে। ট্রাইব্যুনাল গঠনের শুরু থেকেই জেয়াদ আল মালুম প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন এই বীর মুক্তিযোদ্ধা।


নিজস্ব প্রতিবেদক:

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ প্রসিকিউটর (আইসিটি) বীর মুক্তিযোদ্ধা জেয়াদ আল মালুম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

শনিবার (২৬ জুন) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

জেয়াদ আল মালুমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মন্ত্রী শ ম রেজাউল করিম ফেসবুকে লিখেন, মালুম ভাই, চলে গেলেন না ফেরার দেশে। এ কষ্ট যে কতো ভারি, তা বোঝানো যাবেনা। জেয়াদ আল মালুম, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এর প্রসিকিউটর । যুদ্ধপরাধীদের বিচার ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে দৃঢ়চেতা মানুষটি এ ভাবে চলে যাবেন বুঝতে পারিনি। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।

প্রসঙ্গত, একাত্তরের মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িতদের বিচারের জন্য সরকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করে। ট্রাইব্যুনাল গঠনের শুরু থেকেই জেয়াদ আল মালুম প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন এই বীর মুক্তিযোদ্ধা।