Home খেলাধূলা বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার দল ঘোষণা

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার দল ঘোষণা


এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রোবরাব মধ্যরাতে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘরের মাঠের এই সিরিজে বাংলাদেশ দলে কারা থাকবেন, সেটা আগে থেকেই সকলের জানা ছিল। আনুষ্ঠানিকতা সারতে মধ্যরাতের এই প্রেসরিলিজ।

বিসিবিকে বেশ কয়েকটি শর্ত মানিয়ে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া। এর মধ্যে একটি, তারা ঢাকা রাখায় পা রাখার ১০ দিন আগে থেকে বাংলাদেশ দলের ক্রিকেটার, কোচিং স্টাফ, ম্যাচ অফিসিয়ালদের কোয়ারেন্টিনে থাকতে হবে। সিরিজ চলাকালীন কোনো ক্রিকেটারকে স্কোয়াডে যুক্ত করা যাবে না।

এ কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করে বাংলাদেশ দল। জিম্বাবুয়ে থেকে ফিরে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করা ১৭ ক্রিকেটারকে টি-টোয়েন্টি দলে রাখা হয়েছে।

বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারী, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ,শরিফুল ইসলাম, রুবেল হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন ও তাইজুল ইসলাম।

অস্ট্রেলিয়ার ওয়েস্ট ইন্ডিজ সফরের সময়েই নিশ্চিত হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ খেলতে পারছেননা। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ করে অজি দল সেখান থেকেই এসেছে বাংলাদেশে । তিন দিনের কোয়ারেন্টাইন শেষে নেমে পড়েছে অনুশীলনেও। কিন্তু অধিনায়ক কে হবেন দলের, সে প্রশ্নের উত্তরে অজি বোর্ড বলছিল না কিছু, অবশেষে উত্তর এসেছে ম্যাচের আগের দিন। বাংলাদেশের বিপক্ষে সিরিজে অধিনায়ক থাকবেন ম্যাথিউ ওয়েড।

অধিনায়কত্বের স্বাদ অবশ্য ওয়েডের কাছে নতুন কিছু নয়। এর আগেও অস্ট্রেলিয়ার নেতৃত্ব দিয়েছেন তিনি। সেটাও টি-টোয়েন্টিতেই। গেল বছর ভারতের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টি টোয়েন্টিতে দলের অধিনায়কত্ব করেছেন তিনি। বনে গিয়েছিলেন দলটির ১১তম টি-টোয়েন্টি নেতা। সে পরীক্ষাই বাংলাদেশের বিপক্ষে আরও একবার দিতে হচ্ছে তাকে।