Home ব্রেকিং আকাশ কুমার ভৌমিকের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

আকাশ কুমার ভৌমিকের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন


‘১৫ আগস্ট হত্যাকাণ্ডের মাধ্যমে প্রমাণিত হয়েছে, বিএনপি ঘাতকদের নির্ভরযোগ্য ঠিকানা’। রবিবার কদমতলীতে প্রাঙ্গণে ‘জাতীয় শোক দিবস-২০২১’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়।।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা বলেন, ‘আগস্ট এলেই বিএনপি নামক একটি দল অন্তর্দহনে দগ্ধ হয়। ১৫ আগস্টের ঘটনা, খুনীদের পুনর্বাসন ও মোস্তাকের ইনডেমনিটি অধ্যাদেশ সংবিধানে যুক্ত করার ঘটনা বিএনপি শত চেষ্টা করেও এই নির্মম সত্য ঢাকতে পারবে না। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে যে, ১৫ আগস্ট হত্যাকাণ্ডের ঘাতকদের নির্ভরযোগ্য ঠিকানা- বিএনপি। ২১ আগস্ট গ্রেনেড হামলায় মদদ দিয়ে প্রমাণ করেছে সাম্প্রদায়িক শক্তির আস্থার ঠিকানা বিএনপি।’

ডা. দিলীপ রায় বলেন, ‘পৃথিবীর বিভিন্ন দেশে রাষ্ট্রনায়ককে হত্যা করা হলেও ১৫ আগস্টের মত এত বর্বর ও নির্মম হত্যাকাণ্ড আর হয়নি। নিষ্পাপ শিশু, অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করা হয়নি। ১৫ আগস্টের রক্তাক্ত হত্যাকাণ্ডের মাধ্যমে এ দেশের রাজনৈতিক নেতাদের মধ্যে যে অলঙ্ঘনীয় দেয়াল ছিল বিএনপি তা তুলে ফেলেছে।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল লাখ লাখ মানুষ। এমন একজন মহান নেতাকে ১৯৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে হত্যা করেছে রাজাকারেরা। বঙ্গবন্ধু খুনি যারা পলাতক রয়েছে তাদের দেশে অবিলম্বে ফাঁসির রায় কার্যকর করতে হবে। সরকারের কাছে আমার এটা জোড় দাবী। আমি বঙ্গবন্ধু ও নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করি।

সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, আইন সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, সদস্য সহিদুল ইসলাম মিলন, ওমর বিন আবদাল আজিজ তানিম,, উপস্থিত ছিলেন ৫৮,৫৯,৬০,নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহিদা আক্তার,সোহাগ শাহরিয়ার, জিহাদ হোসেন,মোহাম্মদ জসিম উদ্দিন সহ সাখাওয়াত হোসেন শাকিল পাটোয়ারী , ঢাকা মহানগর দক্ষিণ সিটির ৫৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ সহ থানা, ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় পর্যায়ের গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ।