Home অর্থনীতি জাতীয় বীমা দিবসে যত আয়োজন

জাতীয় বীমা দিবসে যত আয়োজন


নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে আগামী ১ মার্চ জাতীয় বীমা দিবস ২০২২ উদযাপনের উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

এ উপলক্ষ্যে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইডিআরএ।
বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে আইডিআরএ জানিয়েছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিশিষ্ট বীমা ব্যক্তিত্বদের সম্মাননা প্রদান এবং ‘প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ পরিকল্পের শুভ উদ্বোধন করবেন।

বীমা দিবসের আনুষ্ঠানে প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ নানাবিধ আয়োজন থাকবে।

এছাড়াও দেশব্যাপী জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং বীমা প্রতিষ্ঠান ও বীমা জরীপকারী প্রতিষ্ঠানসমূহের উদ্যোগে আগামী ১ মার্চ জাতীয় বীমা দিবস উদযাপনের জন্য আলোচনা সভা, ৫০ জনের উপস্থিতিতে স্থির র‍্যালিসহ নানান ধরণের অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কোডিড-১৯ মহামারিকে বিবেচনায় রেখে ঢাকার মধ্যে ২টি সিটি করপোরেশন এলাকায় সজ্জিত ট্রাকের মাধ্যমে প্রচার ও প্রচারণা করা হবে। জেলা-উপজেলার শহরগুলোতে বীমা বিষয়ক পোস্টার, জাতীয় বীমা দিবসের থিম সং বাজানো হবে।

বীমা বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট, ব্যানার, প্লাকার্ড, ফেস্টুন প্রভৃতির মাধ্যমে বীমা বিষয়ে প্রচার ও প্রচারণার মাধ্যমে জাতীয় বীমা দিবস ২০২২ উদযাপিত হবে।