Home ক্যাম্পাস খবর কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন


আজ ৮ মার্চ, ২০২২ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ে “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজ-এর ভাইস চেয়ারম্যান এবং স্ট্র্যাটেজিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের (এসএফআইএল) এর চেয়ারম্যান আঞ্জুমান আরা সাহিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য চৌধুরী রাহিব সাফওয়ান সরাফাত, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য চৌধুরী জাহরা সরাফত, বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র উপদেষ্টা অধ্যাপক ড. এইচএম জহিরুল হক, ট্রেজারার প্রফেসর এ. এস. এম. সিরাজুল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আরিফুজ্জামান, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের বিভাগীয় প্রধান, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনোভেশন (সিআরআই)-এর পরিচালক ও আইকিউএসি-এর পরিচালক অধ্যাপক ড. মো: শাহরুখ আদনান খানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের এক্সটারনাল এফেয়ারস-এর পরিচালক আনুশাহ এই প্রোগ্রামের পরিচালনার দায়িত্ত্ব পালন করেন।

সকালে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রাঙ্গণে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা আন্তর্জাতিক নারী দিবসের পোস্টার প্রদর্শন করেন এবং প্রদর্শনী শেষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি আঞ্জুমান আরা সাহিদ বলেন, সমাজে নারীদের প্রাপ্য মর্যাদা পাওয়া উচিৎ। কেননা আজ আমাদের দেশে সমাজ গঠনে পুরুষেরা যে অবদান রাখছে, তাঁর পেছনে নারীদের ভূমিকা অগ্রগণ্য। কারণ, নারীরা পুরুষদেরকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাহায্য করছে। কোন কোন ক্ষেত্রে নারীরা পুরুষদের সাথে সরাসরি অংশগ্রহন করছে। বর্তমানে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে যে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে, সে জন্য তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যারা আজকের এই অনুষ্ঠান আয়োজন করেছেন তাদেরকে তিনি ধন্যবাদ জানান।