Home অর্থনীতি তাকাফুল ইন্স্যুরেন্স কর্মশালায় অংশ নিতে দুবাই যাচ্ছেন বিআইএ’র প্রতিনিধি দল

তাকাফুল ইন্স্যুরেন্স কর্মশালায় অংশ নিতে দুবাই যাচ্ছেন বিআইএ’র প্রতিনিধি দল


পরিক্রমা ডেস্ক : তাকাফুল ইন্স্যুরেন্স সংক্রান্ত আন্তর্জাতিক একটি কর্মশালায় অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র ১১ সদস্যের প্রতিনিধি দল। ‘ফোর্থ গ্লোবাল তাকাফুল এন্ড রি-তাকাফুল ফোরাম ২০২২’ নামের এই কর্মশালা আগামী ২৪ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চার দিনব্যাপী এই কর্মশালায় অংশ নিতে বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট ও নিটল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এ কে এম মনিরুল হকের নেতৃত্বে আগামী ২৩ আগস্ট ২০২২ তারিখে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন এই প্রতিনিধি দল।

আল হুদা সেন্টার অব ইসলামিক ব্যাংকিং এন্ড ইকনোমিকস (দুবাই, ইউএই) আয়োজিত এই ফোরামের উদ্বোধনী দিনে (২৪ আগস্ট) অতিথি বক্তা হিসেবে ‘প্রোসপেক্ট এন্ড চ্যালেঞ্জ টু ডেভেলপ দ্যা ইসলামিক ইন্স্যুরেন্স ইন বাংলাদেশ’ বিষয়ে আলোচন‍ারাখবেন বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক।

মুখ্য নির্বাহীরা আগামী ২৫ ও ২৬ আগস্ট ‘অপারেশনাল আসপেক্টস তাকাফুল এন্ড রি-তাকাফুল এন্ড মাইক্রো-তাকাফুল’ শীর্ষক ২ দিনব্যাপী ‘পোস্ট ইভেন্ট ওয়ার্কশপে অংশ নেবেন এবং ২৭ আগস্ট দুবাইয়ের দু’টি তাকাফুল ইন্স্যুরেন্স কোম্পানি পরিদর্শন করবেন। ওই দিন রাতে বিআইএ’র প্রতিনিধি দলের সম্মানে আয়োজনকারী কর্তৃপক্ষ বিশেষ নৈশভোজের আয়োজন করবে।

আগামী ২৮ আগস্ট ২০২২ তারিখে প্রতিনিধি দল ঢাকায় ফিরে আসবেন।

কর্মশালার উদ্দেশ্যে দুবাই যাচ্ছেন যারা:

নিটল ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এ কে এম মনিরুল হক, পরিচালক নাইমা হক, মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম মাহবুবুল করিম ও উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম; জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান; ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন; প্রটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) কিশোর বিশ্বাস; নর্দান ইসলামী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা চৌধুরী গোলাম ফারুক; কর্ণফুলী ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা এ এন এম ফজলুল করিম মুন্সী; বাংলাদেশ কো-অপারেটিভ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই-আলম সিদ্দিকী এবং আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) নুরে আলম সিদ্দিকী অভি।