Home ক্যাম্পাস খবর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বীরপ্রতীক ওডারল্যান্ড ডকুফিল্মের বিশেষ প্রদর্শনী

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বীরপ্রতীক ওডারল্যান্ড ডকুফিল্মের বিশেষ প্রদর্শনী


পরিক্রমা ডেস্ক : আজ ১২ ডিসেম্বর নর্থ সাউথ ইউনিভার্সিটির অডি-৮০১ হলে অনুষ্ঠিত হয় বীরপ্রতীক ওডারল্যান্ড ডকুফিল্মের বিশেষ প্রদর্শনী। মাহবুবুর রহমান বাবুর পরিচালনা ও প্রযোজনায় নির্মিত ডকুফিল্মের প্রদর্শনীর আয়োজন করেছে এসএডিসিএস ও নর্থ সাউথ ইউনিভার্সিটি সিনে এন্ড ড্রামা ক্লাব।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেওয়া একমাত্র বিদেশী খেতাবপ্রাপ্ত বীরপ্রতীক ডব্লিউ এএস ওডারল্যান্ডের জীবনীভিত্তিক ডকুফিল্মে ধারণ করা হয়েছে মুক্তিযুদ্ধের অজানা এক অধ্যায়।

নির্মাতা মাহবুবুর রহমান বাবু জানান, ‘ডকুফিল্মটির চিত্রধারণ করা হয়েছে অস্ট্রেলিয়া, নেদারল্যান্ড, জার্মানি ও বাংলাদেশে। এতে ওডারল্যান্ডের স্ত্রী, কন্যা, সহযোদ্ধাসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য রয়েছে। তাদের বক্তব্যে উঠে এসেছে বীরপ্রতীক ওডারল্যান্ড ও আমাদের মুক্তিযুদ্ধ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য।’

প্রদর্শনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ড এম্বেসির ডেপুটি হাই কমিশনার থিজ উডস্ট্রা , নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর আতিকুল ইসলাম, বীরপ্রতীক ওডারল্যান্ডের মুক্তিযুদ্ধ চলাকালীন কনফিডেন্টসিয়াল সেক্রেটারি আবদুস সালাম, ডিপ্লোম্যাটিক স্পাউসের সিইও ইভান গোমেজ, নির্মাতা মাহবুবুর রহমান বাবু প্রমূখ।