Home জাতীয় বরিশাল জেলার টরকী বন্দরে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১৩৭তম শাখার উদ্বোধন

বরিশাল জেলার টরকী বন্দরে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১৩৭তম শাখার উদ্বোধন


পরিক্রমা ডেস্ক : ১৫ ডিসেম্বর ২০২২ইং তারিখে বরিশাল জেলার টরকী বন্দরে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ১৩৭তম শাখা হিসেবে টরকী বন্দর শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিওও জনাব এম. আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে উক্ত শাখার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সচিব জনাব মোঃ আবুল বাশার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা (শিমু)।

উদ্বোধনী অনুষ্ঠানে বরিশাল জেলা পরিষদের সদস্য জনাব রাজু আহমেদ হারুন, গৌরনদী আওয়ামী লীগের সভাপতি জনাব এইচ এম জয়নাল আবেদীন, বার্থি ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক হাওলাদার, জনাব আকবর হোসেন ফারুক এবং জনাব সুমন তালুকদার বক্তব্য রাখেন।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিওও জনাব এম. আখতার হোসেন ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্প সমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। গ্রাহকদের অবিচল আস্থা ও সুনামের কারণে এই ব্যাংকের পরিধি দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং অদূর ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। সাম্প্রতিক সময়ে কিছু প্রচার মাধ্যমে দেশের আর্থিক খাত নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে, তা মোটেও ঠিক নয়। তা একদিকে যেমন জনমনে বিভ্রান্তির সৃষ্টি করছে, অপরদিকে আমাদের অর্থনীতির বিশাল ক্ষতি সাধন করে যাচ্ছে, এই ধরণের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রেখেছে। শাহ্জালাল ইসলামী ব্যাংকের সেবার মান অত্যন্ত সন্তোষজনক, আমরা এই ব্যাংকের মাধ্যমে গ্রাহকদেরকে সেই সর্বোত্তম সেবা প্রদান করে টরকী বন্দর এলাকার সার্বিক উন্নয়নের অংশীদার হতে চাই।

সভাপতির বক্তব্যে ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সচিব জনাব মোঃ আবুল বাশার বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক কার্যক্রমের শুরু থেকেই আধুনিক প্রযুক্তির সমন্বয়ে গ্রাহকদের উন্নত ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। ২০০১ সালের ১০ মে রাজধানী দিলকুশা বাণিজ্যিক এলাকায় ১ম শাখা চালুকরণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের শুরু থেকেই শাহ্জালাল ইসলামী ব্যাংক গ্রাহকদেরকে ওয়ান স্টপ সার্ভিস, অন-লাইন ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং, ভিসা ডেবিট কার্ড, ইজিপি, লকার সার্ভিস, রেমিট্যান্স-সহ আধুনিক প্রযুক্তি নির্ভর বিভিন্ন ধরণের সেবা প্রদান করে আসছে। তাছাড়া দেশে নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং চলমান অর্থনীতিকে আরো বেগবান করতে শাহ্জালাল ইসলামী ব্যাংক প্রতিনিয়ত বিভিন্ন খাতে বিনিয়োগ প্রদান করে আসছে। দেশের সার্বিক ব্যবসা বাণিজ্যের স¤প্রসারণ এবং শিল্প উন্নয়নে সাধ্যমত অবদান রাখতেও শাহ্জালাল ইসলামী ব্যাংক জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।