Home ক্যাম্পাস খবর চুয়েটে “জাতীয় শুদ্ধাচার কৌশল এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি” বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা...

চুয়েটে “জাতীয় শুদ্ধাচার কৌশল এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি” বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চুয়েটে “জাতীয় শুদ্ধাচার ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় ইউজিসি’র মাননীয় সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের ও মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমসহ অন্যান্য অতিথিবৃন্দ।

পরিক্রমা ডেস্ক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (IQAC)-এর উদ্যোগে “জাতীয় শুদ্ধাচার কৌশল (NIS) এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA): বাংলাদেশ প্রেক্ষিত” (Training on National Integrity Strategy-NIS and Annual Performance Agreement-APA: Bangladesh Perspective) শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ২৬শে ডিসেম্বর (সোমবার) ২০২২ খ্রি. সকাল ১০.০০ ঘটিকায় বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মিলনায়তনে উক্ত কর্মশালায় প্রধান অতিথি ও রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ  বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর মাননীয় সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের। অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান। এতে স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

উক্ত কর্মশালাটি University Annual Performance Agreement (APA) Implementation & Challenging, NIS & Mandatory Strategic Objects Tool for Ensuring Governance, Communicating Citizen Charter Committee to the University Stakeholder, Right to Information এবং Research Management- এই পাঁচ পর্বে সাজানো হয়েছিল। কর্মশালায়  বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যান এবং APA-সংশ্লিষ্ট বিভাগ/দপ্তর/অফিস/শাখার মনোনীত সকল প্রতিনিধিসহ APA-সম্পর্কিত কমিটিসমূহ যথাক্রমে নৈতিকতা কমিটি, ওয়ার্কিং কমিটি, তথ্য অধিকার কমিটি, অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সেল, সিটিজেন চার্টার কমিটি, ই-গভর্নেন্স ও উদ্ভাবন কমিটি-এর আওতাভুক্ত সকল সদস্য এবং গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের প্রতিনিধি অংশগ্রহণ করেন।