Home ক্যাম্পাস খবর ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত

ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ১৩ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার ছাত্র—শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন—এর নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

পরিক্রমা ডেস্ক : ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন-এর নবীন বরণ অনুষ্ঠান আজ ১৩ ফেব্রুয়ারি ২০২৩ সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অ্যাসোসিয়েশনের সভাপতি ফারিয়া ফাইয়াজ হিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সচিব এ কে এম মনিরুল ইসলাম, ইউএনডিপি বাংলাদেশের হেড অব কমিউনিকেশনস মো. আব্দুল কাইয়ুম, অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি কাশাফাত আহসান ও আশিকুল ইসলাম রবিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাদিয়া বিনতে জামান ও সহ-সভাপতি তাসনিয়া নাজমী উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে কার্যকর ভূমিকা পালনের জন্য ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশন-এর সদস্যদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সর্বজনীন শিক্ষার সুযোগ সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে। নেতৃত্বের গুণাবলী অর্জনের জন্য তিনি শিক্ষার্থীদের সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে ‘বুদ্ধিবৃত্তির যুদ্ধ’ শীর্ষক ব্লগ রচনা প্রতিযোগিতা এবং ‘স্কিল সার্জ ২.০’ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।