Home জাতীয় শিশু বিদিশাহ’র চিকিৎসায় অর্থের সাহায্য চেয়ে পিতা-মাতা’র আকুতি

শিশু বিদিশাহ’র চিকিৎসায় অর্থের সাহায্য চেয়ে পিতা-মাতা’র আকুতি


মোঃ আলমগীর হোসেন : যশোর জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নাধীন সাতমাইল বাজার এলাকার বাসিন্দা সাংবাদিক জাহাঙ্গীর আলম ও তাহমিনা দম্পতির ১মাস ২৮দিন বয়সের ফুট ফুটে কণ্যা সন্তান বিদিশাহ’র ফুসফুসে ছিদ্র হওয়ায় সে এখন মৃত্যু যন্ত্রনায় ছটপট করছে।

শিশু বিদিশা’র পিতা-মাতা জানিয়েছেন, তাদের সংসারে দুই ছেলে জন্ম নেয়ার পর ঘর আলো করে ফুট ফুটে এক কন্যা সন্তানের জন্ম হয়। মা বাবা শখ করে তার নাম রাখেন “বিদিশাহ আলম রায়া”। বর্তমান বয়স ১ মাস ২৮ দিন, জন্মের পর থেকে বিদিশাহ’র কান্না থামেনা, অস্বাভাবিক কান্না, হয়তো বিদিশাহ কান্নার সুরে তার বাবা মাকে জানান দিচ্ছিলো তার অসুস্থ্যতার কথা। বিদিশাহ’র অস্বাভাবিক কান্নার কারনে তাকে স্থানীয় ডাক্তারের কাছে নেয়া হয়, কিন্তু তারা রোগ নির্ণয় করতে পারেননি।

এরপর তাকে যশোর জেলা সদর আদ-দ্বীন হাসপাতালে নেয়া হয়। সেখানকার চিকিৎসক বিদিশাহ’র পরীক্ষা-নিরিক্ষা শেষে ডাক্তার কাজল কান্তির কাছে রেফার করেন। তিনি পরীক্ষা-নিরিক্ষা শেষে জানিয়ে দেন বিদিশাহ’র হার্ট ছিদ্র, পাশাপাশি রক্ত সঞ্চালন সঠিক ভাবে হচ্ছে না। এ রোগের সঠিক চিকিৎসা নিতে হলে বিদিশাহকে ন্যাশনাল হার্ট শিশু হাসপাতাল ঢাকাতে পাঠাতে হবে।

এ খবর শোনার পর জাহাঙ্গীর আলম দম্পতি’র মাথায় আকাশ ভেঙে পড়ে, তারা চিন্তিত হয়ে পড়েন। চিকিৎসকরা বলছেন, বিদিশাহ্কে বাঁচাতে অনেক টাকার প্রয়োজন। অভাবের সংসারে এতো টাকা তারা কোথায় পাবেন? তাই কোন সহৃদয় ব্যাক্তি/ বিত্তবানরা বিদিশাহর সাহায্যে এগিয়ে আসলে শিশু বাচ্চাটি হয়তো জীবন ফিরে পেতে পারে।

এমতাবস্থায়,বিদিশাহ’র প্রাণ ভিক্ষা চেয়ে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন সাংবাদিক জাহাঙ্গীর আলম ও তাহমিনা দম্পতি। দেশে-বিদেশে যে যেখানে আছেন,বিদিশাহ’র চিকিৎসা সেবায় এগিয়ে আসতে পারেন।

বিদিশাহ’র বাবা জাহাঙ্গীর আলমের বিকাশ নম্বর (০১৭৬১-৭৩৮৯৫৭) এই নাম্বারে অর্থ প্রদানের জন্য সকলের নিকট বিনীত অনুরোধ জানিয়েছেন তার পিতা-মাতা।

শার্শা উপজেলা প্রতিনিধি