Home ক্যাম্পাস খবর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের ইফতার মাহফিল অনুষ্ঠিত


পরিক্রমা ডেস্ক : শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১০ এপ্রিল সোমবার গুলশানস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সভাকক্ষে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়ার সভাপতিত্বে ইফতার মাহফিলে মূল আলোচক ছিলেন বিশিষ্ট ইসলামিক আলোচক উত্তর বাড্ডা কামিল মাদরাসার অধ্যক্ষ ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের খÐকালীন শিক্ষক ড. মো. আনোয়ার হোসেন মোল্লা। অন্যদের মাঝে আলোচনায় অংশ নেন স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মাদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. নজরুল ইসলাম বলেন, রমজান আমাদের সংযম ও তাকওয়া অর্জনের শিক্ষা দেয়। এ মাস এলে আমরা চোখকে সংযত রাখছি, মুখ সংযত রাখছি, পাপ থেকে দূরে থাকার চেষ্টা করছি। এটাই রমজানের শিক্ষা। এ শিক্ষাটা যেন বাকি এগারোটা মাস ধরে রাখতে পারি সেই চেষ্টা আমাদের করতে হবে।

প্রধান আলোচক বলেন, মাহে রমজান হলো কোরআন নাজিলের মাস। আল্লাহ এই কোরআন দিয়ে আন্ধকার যুগের সেই অসভ্য জাতিকে শ্রেষ্ঠ জাতিতে রূপান্তর করেছিলেন। আমাদের কাছে সেই কোরআন আছে। এই কোরআনের সঙ্গে যে আচরণ করার কথা ছিল সেটা করতে পারিনি। এর থেকে সুফল নিতে পারছি না। এতে তাকওয়া অর্জনের কথা বলা হয়েছে তার সুফলও আমরা নিতে পারছি না। এই রমজানে কোরআনের সেই শিক্ষা ও সুফল যেন নিতে পারি এবং নিজের জীবনে প্রতিষ্ঠা করতে পারি সেটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

ছাত্রবিষয়ক বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর আবদুল মতিনের সঞ্চালনায় অনুষ্ঠানে রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রধান আহমেদ মাহবুব-উল-আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, ইইই বিভাগের প্রধান কে. এম. আকতারুজ্জামান, সিএসই বিভাগের প্রধান শারমিনা জামান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান রফিকুজ্জামন-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ ও অগ্রগতি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।