Home ক্যাম্পাস খবর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত


পরিক্রমা ডেস্ক : ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ছাত্রবিষয়ক বিভাগ ও সোস্যাল ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। আজ ১৩ মে ২০২৩ (শনিবার) বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসে এ কর্মসূচি পালিত হয়।

সকালে এ কর্মসূচি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারাপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়া। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ও সোস্যাল ওয়েলফেয়ার ক্লাবের (ছাত্র) মডারেটর মুহাম্মদ রফিকুল ইসলাম, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও সোস্যাল ওয়েলফেয়ার ক্লাবের (ছাত্রী) মডারেটর হোসনে আরা বেগম, স্টুডেন্টস অ্যাফেয়ার্সের অ্যাডিশনাল ডিরেক্টর আবদুল মতিন, ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেইন, সহকারী মডারেটর নিলুফার সুলতানা প্রম্নমুখ।

রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে সহযোগিতা করে রিদম ব্লাড সেন্টার। রিদম ব্লাড সেন্টারের পক্ষে এতে উপস্থিত ছিলেন, চিফ প্রোগ্রাম অফিসার মো. আল আমিন, প্রোগ্রাম অফিসার মো. জোবায়ের প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি ভারপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়া বলেন, রক্তদান একটি মহৎ কাজ। অন্যকে রক্ত দিলে একদিকে গ্রহীতার জীবন বাঁচানো যায়, অন্যদিকে রক্তদাতার নিজের শরীরেরও অনেক উপকার হয়। সুতরাং এমন একটি ভালো কাজে ছাত্র—ছাত্রীসহ সকলের অংশগ্রহণ থাকা উচিত।