Home ক্যাম্পাস খবর আইসিএসবি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আইসিএসবি ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর


পরিক্রমা ডেস্ক : ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১৭ মে ২০২৩ তারিখে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে। আইসিএসবি-এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি –এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোঃ আবুল কাসেম মিয়া পারস্পরিক সহযোগিতার জন্য সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং আইসিএসবি অভিন্ন একাডেমিক কার্যক্রমে যৌথভাবে সহযোগিতা করতে আগ্রহী। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীগণ আইসিএসবি কর্তৃক প্রদত্ত চার্টার্ড সেক্রেটারি কোর্স এ অংশগ্রহণ করতে পারবে। এছাড়াও তারা একে অপরকে কারিকুলাম ও রিসোর্স ডেভেলপমেন্ট, ওয়ার্কশপ, সেমিনার, কনফারেন্স আয়োজনে সহায়তা করবে।

আইসিএসবি-এর প্রেসিডেন্ট জনাব মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে তাদের সম্পৃক্ততার জন্য ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন যে উভয় প্রতিষ্ঠানই এর মাধ্যমে উপকৃত হবে এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর শিক্ষার্থীরা চার্টার্ড সেক্রেটারি কোর্সে অন্তর্ভুক্তির মাধ্যমে তাদের পেশাগত ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারে।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি –এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোঃ আবুল কাসেম মিয়া আশা প্রকাশ করেন যে এই সমঝোতা স্মারকটি আইসিএসবি এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি -এর মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করবে যা উভয় প্রতিষ্ঠানকেই উপকৃত করবে।

আইসিএসবি-এর শিক্ষা কমিটির চেয়ারম্যান জনাব আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস ইনস্টিটিউট সম্পর্কে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর উপস্থিত কর্মকর্তাদের অবহিত করেন এবং আইসিএসবি এর সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানান। তিনি এ ধরনের উদ্যোগের গুরুত্বের ওপর জোর দেন যা সামনের দিনে উভয় প্রতিষ্ঠানের জন্য সহায়ক হবে।

উক্ত অনুষ্ঠানে জনাব এম নুরুল আলম এফসিএস, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, জনাব এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, ভাইস প্রেসিডেন্ট, জনাব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস, ট্রেজারার, জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস, পরীক্ষা কমিটির চেয়ারম্যান, জনাব মোঃ জাকির হোসেন, সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা, আইসিএসবি, জনাব মোঃ শামিবুর রহমান এফসিএস, নির্বাহী পরিচালক (অর্থ ও হিসাব), আইসিএসবি, প্রফেসর ড. মোহাম্মদ মুসা, ডিন, স্কুল বিজনেস অ্যান্ড ইকোনমিকস, ইউআইউ, প্রফেসর ড. খন্দকার মাহমুদুর রহমান, প্রফেসর ড. আবু সালেহ মোহাম্মদ সোহেলুজ্জামান এবং ড. মোহাম্মদ জুলফিকার রহমান, রেজিস্ট্রার, ইউআইউ উপস্থিত ছিলেন।