Home ক্যাম্পাস খবর কুয়েটে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চুয়েট, কুয়েট ও রুয়েট এর সমন্বিত ভর্তি পরীক্ষা...

কুয়েটে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে চুয়েট, কুয়েট ও রুয়েট এর সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত


পরিক্রমা ডেস্ক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ২০২২-২০২৩ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ/লেভেল-১ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের সমন্বিত ভর্তি পরীক্ষা ১৭ জুন শনিবার সকাল ১০টা থেকে দুপুর ০১:৪৫ পর্যন্ত চুয়েট, কুয়েট ও রুয়েট ক্যাম্পাসে একসাথে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। চুয়েট, কুয়েট ও রুয়েটে মোট ২৪৯৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ২০৭৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে যার শতকরা হার ৮৩.২২। কুয়েট ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় ৮৩২৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯৪৮ জন উপস্থিত ছিল যার শতকরা হার ৮৩.৪৩, চুয়েট ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় ৮৩২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৭৫৯ জন উপস্থিত ছিল যার শতকরা হার ৮১.১৮, রুয়েট ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় ৮৩২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭০৮১ জন উপস্থিত ছিল যার শতকরা হার ৮৫.০৫।

কুয়েটে ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া ভর্তি পরীক্ষার বিভিন্ন কক্ষসমূহ পরিদর্শন করেন। এ সময় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ সাহিদুল ইসলামসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টগণ উপস্থিত ছিলেন। কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করে সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যম কর্মী, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার মাধ্যমে কুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং (সিই) বিভাগে ১২০ জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে ১২০ জন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এন্ড ম্যানেজমেন্ট (আইইএম) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, আর্কিটেকচার (আর্ক) বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগে ৩০ জন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (সিএইচই) বিভাগে ৩০ জন, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (এমটিই) বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত (ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীদের এবং চট্রগ্রাম বিভাগের পার্বত্য জেলার অধিবাসীদের জন্য) ৫টি আসনসহ ৩টি অনুষদের অন্তর্গত ১৬টি বিভাগে সর্বমোট ১০৬৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। চুয়েট ও রুয়েটে আসনসংখ্যা যথাক্রমে ১২৩৫ ও ৯৩১টি।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য চুয়েট, কুয়েট, রুয়েট এর সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে (https://admissionckruet.ac.bd)   পাওয়া যাবে।