Home ক্যাম্পাস খবর শীর্ষ কমিউনিটি ইনফ্লুয়েন্সার অর্গানাইজেশন অ্যাওয়ার্ড জিতলো এনএসইউ স্টার্টআপস নেক্সট

শীর্ষ কমিউনিটি ইনফ্লুয়েন্সার অর্গানাইজেশন অ্যাওয়ার্ড জিতলো এনএসইউ স্টার্টআপস নেক্সট


পরিক্রমা ডেস্ক : আজ এনএসইউ স্টার্টআপস নেক্সট শীর্ষ কমিউনিটি ইনফ্লুয়েন্সার হিসেবে বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্টে (বিআইজি) স্বীকৃতি পেয়েছে। ঢাকার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শীর্ষস্থানীয় তিনটি কমিউনিটি ইনফ্লুয়েন্সার অর্গানাইজেশন এবং সেরা চার প্রতিনিধিকে সম্মাননা প্রদান করা হয়। বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্ট, উদ্যোক্তা এবং স্টার্টআপদের উদ্ভাবনী ধারণাগুলো প্রদর্শন করতে এবং তাদের সম্ভাবনার ভিত্তিতে অর্থায়ন করে থাকে।

গত ১২ই এপ্রিল আইসিটি বিভাগের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি (আইডিইএ) প্রকল্প নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিআইজি ২০২৩ উদ্যোগের জন্য একটি সফল অ্যাক্টিভেশন ক্যাম্পেইনের আয়োজন করে। বিআইজি প্ল্যাটফর্ম এর প্রাথমিক উদ্দেশ্য হল সম্ভাবনাময় ব্যবসার জন্য অনুদান এবং নেটওয়ার্কিং সুযোগ প্রদান করে স্টার্টআপদের জন্য একটি সহায়ক ইকোসিস্টেম প্রতিষ্ঠা করা।

এই প্রোগ্রামটি স্টার্টআপদের ক্ষমতায়ন এবং উদ্যোক্তাদের সমৃদ্ধ করার জন্য এনএসইউ স্টার্টআপস নেক্সট-এর প্রতিশ্রুতিকে স্বীকৃতি দিয়েছে। এই স্বীকৃতি, একটি সমৃদ্ধশালী স্টার্টআপ পরিবেশ গড়ে তোলার প্রতি, এনএসইউএসএন-এর অবদানকে স্বীকৃতি প্রদান করে। উদীয়মান উদ্যোক্তাদের সহায়তা, পরামর্শ এবং কর্মসংস্থান প্রদানের মাধ্যমে, এনএসইউএসএন দেশের পরবর্তী প্রজন্মের প্রতিষ্ঠাতাদের দায়িত্ব পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এনএসইউ স্টার্টআপস নেক্সট টিমের পক্ষে পুরস্কার গ্রহণ করেন নুসরাত আজিজ মীম এবং আনাস আহমাদ। নুসরাত বলেন, “এই স্বীকৃতি পেয়ে আমরা আনন্দিত এবং এই অর্জন এনএসইউ স্টার্টআপস নেক্সট এর পরবর্তী কোহর্ট-এর জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।” সেরা ৫২টি স্টার্টআপের মধ্যে ৩টি স্টার্টআপকে এনএসইউএসএন পরামর্শ দিয়েছে এবং প্রত্যেককে ১০ লাখ টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এছাড়াও, তিন দিনের বুট ক্যাম্পের জন্য নির্বাচিত শীর্ষ ১০৩ টি স্টার্টআপের মধ্যে অসংখ্য এনএসইউ শিক্ষার্থী ছিল। এই স্বীকৃতি এনএসইউ স্টার্টআপগুলির জন্য অনুপ্রেরণা হিসাবে কাজ করে, উদীয়মান ব্যবসায়ের ক্ষমতায়ন এবং উত্থানে তাদের প্রভাবশালী প্রচেষ্টা চালিয়ে যেতে, তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।